• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩৪:০৩ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩৪:০৩ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সীতাকুণ্ডে দেয়াল নির্মাণ করে চলাচলের রাস্তা বন্ধের অভিযোগ

২৯ মে ২০২৪ সন্ধ্যা ০৬:১০:৫৪

সীতাকুণ্ডে দেয়াল নির্মাণ করে চলাচলের রাস্তা বন্ধের অভিযোগ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ডে ইটের দেয়াল নির্মাণ করে প্রতিবেশীদের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলার ছলিমপুর ইউনিয়নের কাজীবাড়ির প্রভাবশালী আরিফুল ইসলাম গং-এর বিরুদ্ধে। 

ভুক্তভোগী মো. ইকবাল চৌধুরী, নুরুল বশর ও নাজমুন্নাহার ২৮ মে মঙ্গলবার মানববন্ধনের মাধ্যমে এই অভিযোগ করেন।

সরেজমিনে দেখা যায়, দুইটি পরিবারের বাড়িতে প্রবেশের রাস্তায় দেয়াল নির্মাণ করে বন্ধ করে দেওয়া হয়েছে। পূর্ব পাশের জাহেদুল ইসলাম ইটের প্রাচীর তুলে হাঁটার পথ বন্ধ করে দিয়েছেন।

দেয়াল নির্মাণ করায় স্কুল-কলেজ ও মাদরাসায় যেতে চরম দুর্ভোগ পোহাচ্ছে শিক্ষার্থীরা। বয়োজ্যেষ্ঠ ও অন্তঃসত্ত্বা নিয়ে বিপাকে পড়েছে পরিবারগুলো। ভুক্তভোগী বলেন, এক মাস আগে আমার মা মৃত্যুবরণ করেন। এই ইটের দেয়াল নির্মাণ করাতে আমার মায়ের মরদেহ নিতে অনেক কষ্ট হয়। এছাড়া কেউ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য হাসপাতালে যেতে অনেক কষ্ট হয়।

ভুক্তভোগী ইকবাল বলেন, ‘অনেক বছর ধরে আমরা রাস্তাটি ব্যবহার করে আসছি। প্রতিবেশী আরিফুল ইসলাম, জাহেদুল ইসলাম, স্থানীয় আধিপত্য বিস্তার ও ক্ষমতার অপব্যবহার করে আমাদের চলাচলের রাস্তাটি ইটের প্রাচীর দিয়ে বন্ধ করে দিয়েছেন। আমরা এখন অসহায় হয়ে পড়েছি। বাড়ি থেকে বের হতে পারছি না। পাশের একটি সরু পথ দিয়ে যেতে হয়। যা খুবই কষ্টসাধ্য ও এভাবে যেতে সময় নষ্ট হয়।’

অবরুদ্ধ পরিবারের সদস্য নাজমুন্নাহার (৭৫) বলেন, ‘ছয় মাস ধরে আমরা বাড়ি থেকে বের হতে পারছি না। আমাদের বাড়ি থেকে বের হতে রাস্তার ব্যবস্থা করে দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।’

এ বিষয়ে জানতে প্রতিপক্ষ জাহেদুল ইসলাম এর সঙ্গে কথা হলে তিনি রাস্তা বন্ধ করে দেওয়ার কথা স্বীকার করে বলেন, ওই পরিবারগুলো ১৮-২০ বছর যাবত আমাদের জায়গা দিয়ে চলাফেরা করতেন। আমি আমার মায়ের সঙ্গে কথা বলে চলাচলের রাস্তা উন্মুক্ত করে দিব বলে জানান তিনি।  

ছলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ বলেন, চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার বিষয়ে আমি লিখিত অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নিব।

ছলিমপুর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাদাত হোসেন বলেন, ‘দুইটি পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। এটা খুবই অমানবিক। বিষয়টি সমাধাণের জন্য এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বসা হয়েছিল। কোনো সমাধান করতে পারেনি। প্রতিপক্ষ জাহেদুল গংরা দেশের আইনকানুন মানে না বলে জানান তিনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০