• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩১:২২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩১:২২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সাংবাদিককে হুমকির প্রতিবাদে নব নির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

৩০ মে ২০২৪ সকাল ১০:২৭:৪৮

সাংবাদিককে হুমকির প্রতিবাদে নব নির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি: সংবাদ প্রকাশের জের ধরে সংবাদকর্মীকে হুমকি প্রদানের প্রতিবাদে বিএনপির বহিষ্কৃত নেতা সৈয়দপুর উপজেলা পরিষদের সদ্য নির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৯ মে বুধবার বেলা ১২টায় সৈয়দপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। সৈয়দপুর সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এই কর্মসূচিতে সৈয়দপুরে কর্মরত সকল সংবাদকর্মী ও সাংবাদিক সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।

আয়োজক কমিটির আহ্বায়ক দৈনিক সকালের সময় প্রতিনিধি মোতালেব হোসেন হকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সদস্য সচিব দৈনিক আমার সংবাদ প্রতিনিধি নুর মোহাম্মদ ওয়ালীউর রহমান রতন, ডেইলি অবজারভার প্রতিনিধি সাব্বির আহমেদ সাবের, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি জাকির হোসেন, দৈনিক ভোরের পাতা প্রতিনিধি জয়নাল আবেদীন হিরো, দৈনিক সমকাল নীলফামারী জেলা প্রতিনিধি আমিরুল হক, নাগরিক টিভির জেলা প্রতিনিধি সাদিকুল ইসলাম, সাংবাদিক জোটের নীলফামারী শাখা সভাপতি মাসুদুর রহমান লেলিন প্রমুখ।

বক্তারা বলেন, সংবাদ পত্রে প্রকাশিত কোনো সংবাদ যদি কারো বিপক্ষে যায় বা কেউ ক্ষুব্ধ হন তাহলে অবশ্যই সংশ্লিষ্ট পত্রিকায় নিয়মতান্ত্রিকভাবে প্রতিবাদ জানাতে পারেন অথবা সংশ্লিষ্ট সংবাদকর্মীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দিতে পারেন। কিন্তু বিএনপির বহিষ্কৃত নেতা নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান তা না করে, প্রেসক্লাবের সামনে এসে রাস্তায় প্রকাশ্যে সংবাদকর্মীকে হেনস্তা করেছেন। এক পর্যায়ে উগ্র আচরণ করে বাকবিতণ্ডায় লিপ্ত হন এবং সর্বশেষ 'বি কেয়ারফুল' বলে হুমকি দেন।

একজন জনপ্রতিনিধির কাছে এমন আচরণ কোনভাবেই মেনে নেয়ার মতো নয়। অথচ, তাঁর বাবা মরহুম আমজাদ হোসেন সরকার দীর্ঘদিন জনপ্রতিনিধি হিসেবে সৈয়দপুরে নেতৃত্ব দিয়ে গেছেন। তিনি সব সময় সাংবাদিকদের সাথে সৌহার্দ্য পূর্ণ সম্পর্ক বজায় রেখে চলেছেন। একারণে তাঁর প্রতি সর্বস্তরের মানুষের সমর্থন ছিল। সেই ধারাবাহিকতায় তাঁর একমাত্র সন্তান রিয়াদ আরফান সরকার রানার প্রতি সহানুভূতি দেখিয়ে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। সেই বিষয়টিকে হাইলাইট করে সংবাদ প্রকাশ করেছে সমকাল। এতে কোনো প্রকার নেতিবাচক কিছু উপস্থাপন করা হয়নি। তারপরও এটাকে কেন্দ্র করে একটি চক্র উস্কানি দিয়ে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা করছেন।

এরই অংশ হিসেবে সাংবাদিক আমিরুল হকের সাথে অশোভন ও অপ্রীতিকর ঘটনা ঘটানো হয়েছে, যা সৈয়দপুরের জন্য কখনই হিতকর নয়। এহেন অগ্রহণযোগ্য কর্মকাণ্ড থেকে বিরত থাকার অনুরোধ জানান তারা। অনতিবিলম্বে উপজেলা চেয়ারম্যান রিয়াদ আরফান সরকার রানাকে ক্ষমা চেয়ে সংশ্লিষ্ট সাংবাদিকের সাথে বসে বিষয়টি সমাধান করে নেয়ার আহ্বান জানান বক্তারা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০