• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৪:২৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৪:২৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বজ্রপাতে বজ্রনিরোধক তালগাছে আগুন! এলাকায় আতঙ্ক

৯ জুন ২০২৪ দুপুর ০১:২৯:৩৩

বজ্রপাতে বজ্রনিরোধক তালগাছে আগুন! এলাকায় আতঙ্ক

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: ঝড়ো-বৃষ্টির সময় আকস্মিক এক বজ্রপাতের ঘটনায় বিকট শব্দ ও বজ্রনিরোধক তাল গাছের মাথায় আগুন ধরে গেলে আতঙ্কিত হয়ে যায় গ্রামবাসী। শব্দের ঘোর কাটতে না কাটতেই সবার নজর পড়ে আকাশ ছোঁয় তাল গাছের চূড়ার দিকে।

এ সময় দাউ দাউ করে আগুন জ্বলছিলো তাল গাছের মাথায়। আর দমকা হাওয়ায় সেই আগুনের ফুলকা ছড়িয়ে পড়ছিলো দিকবিদিক। এমন দৃশ্যে সারা গাঁয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাড়িতে আগুন লেগে যাওয়ার ভয়ে কৃষক-কৃষাণী ও গৃহস্থরা তাদের গবাদি পশু নিয়ে বাড়ি থেকে বেরিয়ে ছুটতে থাকে নিরাপদ আশ্রয়ের দিকে।

শুক্রবার দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের দর্গাপাড়া গ্রামে এমনি এক আতঙ্কের ঘটনা ঘটে। প্রথমে ঝড়ো বৃষ্টির সাথে ঠাডা পড়তে শুরু হয়। এতে বজ্রপাতে ওই গাছে আগুন লাগার ঘটনা ঘটে। পরে বৃষ্টির পানিতেই আগুন নিভে গেলে সারা গাঁয়ে ফিরে আসে স্বস্তির নিশ্বাস।

প্রত্যক্ষদর্শীরা জানান, তখন দুপুর পৌনে তিনটা। হঠাৎ আকাশে ঝড়ের আভাস। নিমিষেই ধেয়ে আসে ঝড়, সাথে বৃষ্টি। এমন সময় বিকট শব্দে বজ্রপাত পড়ে ওই তালগাছের মাথায়। এ সময় ওই তাল গাছের মাথায় ধরে য়ায় আগুন। আগুনের লেলিহান শিখা বাতাসের সাথে সাথে উড়তে থাকে এদিক-সেদিক। সেখানে বিদ্যুতের সংযোগ থাকায় এমন ঘটনায় সংবাদ দেয়া হয় পল্লি বিদ্যুৎ বিভাগকে।

ওই তাল গাছের নিচে বসবাসকারী শওকত আলী বলেন, বজ্রপাতের সময় তিনি বাড়িতেই ছিলেন। বজ্রপাতের বিকট শব্দে তিনি হতভম্ব হয়ে পড়েন। এর কিছুক্ষণ পর দেখেন তাল গাছের মাথায় দাউ দাউ করে আগুন জ্বলছে। আর সেই আগুন বাতাসে ছড়িয়ে পড়ছে চারিদিকে। এমন ঘটনায় বাড়িতে আগুন লেগে যাওয়ার ভয়ে তিনি গবাদিপশু নিয়ে বেরিয়ে পড়েন বাহিরে।

ওই গ্রামের বাসিন্দা প্রকৌশলী বজলুর রহমান জানান, এমন ঘটনায় তিনি সঙ্গে সঙ্গে পল্লি বিদ্যুৎ বিভাগকে বিষয়টি জানান ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে। গবাদি পশু নিয়ে আরও অনেকে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। তবে এ ঘটনায় কোন ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

নওগাঁ পল্লি বিদ্যুৎ সমিতি, নিয়ামতপুর জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোসাদ্দেকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়েই দুর্ঘটনা এড়াতে ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

ঘটনাটি জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে ইউএনও ইমতিয়াজ মোরশেদ জানান, বজ্রপাতে তাল গাছের মাথায় আগুন লেগে যাওয়ার ঘটনায় আবারও প্রমাণিত হলো, এটি বজ্র নিরোধোক একটি গাছ। এ গাছ যদি ওখানে না থাকতো তাহলে হয়তো বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারতো।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০