• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:০৮:৩৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:০৮:৩৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কুতুবদিয়ায় তারেক হত্যায় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা

১০ জুন ২০২৪ দুপুর ১২:৩৯:৪১

কুতুবদিয়ায় তারেক হত্যায় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের কুতুবদিয়ায় ধুরুং বাজারের গ্যাস ব্যবসায়ী তারেক হত্যাকাণ্ডের ঘটনায় থানায় মামলা হয়েছে।

গত ৭ জুন শুক্রবার রাতে নিহতের ভাই মোহাম্মদ জিহান বাদী হয়ে উত্তর ধুরুং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফারুক আজিজ ও সাধারণ সম্পাদক শরিফ উল্লাহসহ ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৩-৪ জনের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় অপরাপর আসামিরা হলেন, তরিক উল্লাহ, মইন্না, এহছান, এমরান, শিফাত, মামুন, তৌহিদুল ইসলাম ও মাহবু। অভিযুক্তরা উত্তর ধুরুং ইউনিয়নের মগলাল পাড়া ও কুইল্যার পাড়া এলাকার বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ জুন মঙ্গলবার রাত সাড়ে ৯টায় সিএনজি ট্যাক্সি চালানো শেষে ধুরুং বাজারের স্কুল মার্কেটে বড় ভাই তারেককে বাড়ি নিয়ে যাওয়ার জন্য দোকানে যান মামলার বাদী জিহান। সেখানে মামলার ৩নং আসামি এহছানের বাড়িতে দাওয়াত আছে বলে জিহানকে বাড়িতে চলে যেতে বলেন তারেক। একই সময় ওই দাওয়াতে আসামি তরিক উল্লাহ, মইন্না ও শরিফসহ আরও অনেকে উপস্থিত থাকবেন বলে জানান তারেক।

পরবর্তীতে গভীর রাত পর্যন্ত তারেক বাড়িতে ফিরে না আসায় মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে মোবাইল বন্ধ পেয়ে আত্মীয়-স্বজনসহ বিভিন্ন মাধ্যমে খোঁজখবর নিয়েও সন্ধান পাওয়া যায়নি। পরদিন ভোরে হিরো চৌধুরীর মাধ্যমে জানা যায় যে তারেককে মেরে মগলাল পাড়া রাস্তার পাশে ফেলে রাখা হয়েছে। নিহত তারেকের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায়। আসামিরা দাওয়াতের কথা বলে ডেকে নিয়ে পূর্বপরিকল্পিতভাবে তাকে হত্যা করে।

এ বিষয়ে কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম কবির জানান, এজাহারভুক্ত একজন আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। ওই হত্যাকাণ্ডে জড়িত অপরাপর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে মামলায় অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা? এমন প্রশ্নে কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক-১ তারেক আজিজ বলেন, ‘হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার সত্যতা পেলে নিশ্চয়ই  ছাত্রলীগ অভিযুক্ত নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘উত্তর ধুরুং ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি ফারুক আজিজ সেদিন রাত ১০টা থেকে রাত ২টা পর্যন্ত আমার সাথে ছিলো। কিন্তু এজাহারে উল্লেখ আছে রাত ১১টা থেকে ভোর ৫টা। তাহলে আমাদের ধারণা মতে, সে এই হত্যাকাণ্ডের সাথে জড়িত নয়।’

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




একদিনেই বাংলাদেশে প্রবেশ করল ৫০০ রোহিঙ্গা
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:২৪:৪৬


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫