• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩৮:০৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩৮:০৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

একে-২২ রাইফেলসহ গ্রেফতার হামিম জঙ্গী সংগঠনের সদস্য

১১ জুন ২০২৪ সকাল ০৮:৫৪:৫৮

একে-২২ রাইফেলসহ গ্রেফতার হামিম জঙ্গী সংগঠনের সদস্য

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি: নরসিংদীর রায়পুরায় অত্যাধুনিক স্বয়ংক্রিয় অস্ত্র একে-২২ রাইফেল, ২টি ম্যাগাজিন, ১৬ রাউন্ড গুলিসহ গ্রেফতার হওয়া হামিম হোসেন ফাহিম ওরফে আরিফ নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য।

কয়েক দফার রিমান্ড শেষে এ চান্সল্যকর তথ্য বেরিয়ে এসেছে বলে জানান রায়পুরা থানার ওসি মো. সাফায়েত হোসেন পলাশ।

রায়পুরা থানার ওসি মো. সাফায়েত হোসেন পালাশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ৫ জুন ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদ টানপাড়া এলাকায় নওমি পরিবহন সার্ভিস নামে একটি বাসে তল্লাশি চালানো হয়। এ সময় একটি অত্যাধুনিক স্বয়ংক্রিয় অস্ত্র একে-২২ রাইফেল, ১৬ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিনসহ গ্রেফতার করা হয় হামিমকে। পরে ৬ জুন এ সকল বিষয়ে নিয়ে একটি প্রেস ব্রিফিং করে রায়পুরা থানা পুলিশ। পরে ওই আসামিকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করে পুলিশ। পরে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আসামীর স্বীকারোক্তি অনুযায়ী বেরিয়ে আসে চাঞ্চল্যকর বিভিন্ন তথ্য।  

নেত্রকোনার সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের আসামি হামিমসহ কয়েকজন মিলে ফিশারিস ব্যবসা করবে বলে স্থানীয় আব্দুল মান্নান নামে এক লোকের নিকট থেকে গত ২০২১ সালে ২শ ৭০ শতাংশ জমি ৫ বছরের জন্য ভাড়া নেয়। সে জমিটি ছিলো বাউন্ডারি ওয়াল দিয়ে ঘেরা ছিল। ভেতরে ছিল তিনটি পুকুর এবং একটি দুতলা বিল্ডিং। মাছের ব্যবস্যার আড়ালে তারা ওই বিল্ডিংয়ে জঙ্গী সংগঠনের সদস্যদের শারীরিক এবং সামরিক প্রশিক্ষণ করানো হতো।  

হামিমের কাছ থেকে পাওয়া এসব তথ্য রায়পুরা থানার ওসি মো. সাফায়েত হোসেন পলাশ ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে নেত্রকোনা সদর থানার ওসিকে অবহিত করেন। পরে তার নেতৃত্বে একটি টিম এবং এএসপি (রায়পুরা সার্কেল) আফসার উন আলমের নেতৃত্বে আরও একটি টিম নেত্রকোনার গটনাস্থলে অভিযানের উদ্দেশ্যে যান।

নেত্রকোনা সদর থানার পুলিশ এবং এন্টিটেরোরিজমের সদস্যরাসহ যৌথ অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ১৭ রাউন্ড গুলি, একে ফোরটি সেভেন আদলে কয়েকটি খেলনা অস্ত্র, বুলেট প্রুফ জ্যাকেট, দুটি ওয়াকিটুকি, একটি হ্যান্ডকাফ, জিহাদি বই, অনেকগুলো কোমরে বাঁধা বেল্ট ও ব্যায়ামের যন্ত্রপাতি  জব্দ করেন। তবে আতিক এবং সাইফল্লাহ নামে দুজন হামিমের সাথে জরিত ছিলো বলে রিমান্ডে স্বীকারোক্তি দিলেও অভিযানের সময় তাদের পাওয়া যায়নি।

এ ব্যাপারে নেত্রকোনা সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০