• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:১২:১৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:১২:১৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ফরিদপুরে পুলিশের উপর হামলা, ২ ছাত্রলীগ নেতা গ্রেফতার

১১ জুন ২০২৪ সকাল ০৯:৩৪:২৩

ফরিদপুরে পুলিশের উপর হামলা, ২ ছাত্রলীগ নেতা গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে সরকারি কাজে বাধা এবং গোয়েন্দা (ডিবি) পুলিশের উপর হামলা করে মারপিট ও আহত করার অভিযোগে উপজেলা ছাত্রলীগের দুই শীর্ষ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় ওই দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে।

৯ জুন রবিবার দিবাগত রাতে বোয়ালমারী বাজার এলাকায় নাট মন্দিরের সামনে স্টেশন রোডে এ ঘটনা ঘটে। গ্রেপ্তার ছাত্রলীগ নেতারা হলেন- উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা আলী ওরফে তমাল (৩১) এবং সহ-সভাপতি মো. রনি মাহমুদ (২৮)। এরা দুজন বোয়ালমারী উপজেলা সদরের কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বোয়ালমারীর হাটের দিনে নাট মন্দিরের সামনে স্টেশন রোডে প্রচুর যানজট ছিল। ওই যানজটের মধ্যে ডিবির একটি গাড়ি যাচ্ছিল। ওই গাড়ির পিছনে ছাত্রলীগের ওই দুই নেতার মোটরসাইকেল যাচ্ছিলেন। যানজটের কারণে ডিবির গাড়ি সামনের দিকে এগুতে পারছিল না। কিন্তু পিছন থেকে ছাত্রলীগ নেতাদের বহনকারী মোটর সাইকেল থেকে বার বার হর্ন বাজানো হচ্ছিল। ডিবির গাড়ি থেকে এক কনস্টেবল নেমে ওই দুই মোটরসাইকেল আরোহীকে বলেন, দেখছেন যানজটের কারণে গাড়ি সামনে এগুতে পারছে না আপনারা বার বার হর্ন দিচ্ছেন কেন।

এ ঘটনায় ছাত্রলীগ নেতারা ‘তুই ক্যাডা’  মন্তব্য করে ডিবির ওই কনস্টেবলকে গালাগালি ও পরে মারপিট করে। এতে ওই কনস্টেবল আহত হন। আহত ওই কনস্টেবলের নাম মির্জা গোলাম গাউস। তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. হান্নান বাদি হয়ে বোয়ালমারী থানায় রবিবার রাতে এ মামলা দায়ের করেন। তাদের গ্রেপ্তার করে রাতেই বোয়ালমারী থেকে ফরিদপুর নিয়ে আসা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডিবির গাড়ির পিছনে পুলিশ বা ডিবি লেখা কোন স্টিকার ছিল না, আর যে ডিবি সদস্য নেমে এসেছিলেন তার গায়ে কোন ইউনিফর্ম ছিল না। অপরদিকে ডিবি সদস্যরাও ছাত্রলীগ সভাপতিকে চিনেন না। দুই পক্ষ কেউ কাউকে না চিনতে পারার কারণে এই ঘটনাটা ঘটেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ মতিন বলেন, এ ঘটনায় অপরাধীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে।

বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, আমাদের সভাপতি আসছিল। ডিবির গাড়ি ও যানজটের কারণে একটু ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়। সভাপতি ছাত্রলীগের যোগ্য অভিভাবক। আমরা প্রশাসনকে সহযোগিতা করি। ভুল বুঝাবুঝির এ ঘটনায় মামলা হলে ছাত্রসমাজের কাছে ভুল তথ্য যাবে।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুর রশিদ বলেন, আমি রাতে ঘটনাস্থলে গিয়েছি। পুলিশের সাথে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। একটা ভুল বুঝাবুঝি হয়েছে। আশা করছি দ্রুত বিষয়টি মিটে যাবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০