• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:১১:৪৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:১১:৪৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শিবচরে ১৩টি কোরবানির গরু ও ৩ হাজার মুরগি পুড়ে ছাই

১২ জুন ২০২৪ দুপুর ০১:৫১:৫২

শিবচরে ১৩টি কোরবানির গরু ও ৩ হাজার মুরগি পুড়ে ছাই

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি: আর মাত্র কয়েকদিন বাকি আছে কোরবানির ঈদ। ঠিক এই সময়েই পুড়ে গেলো কোরবানির ঈদে বিক্রি করার জন্য লালনপালন করা ১৩টি গরু। সাথে খামারের আরও ৩ হাজারের বেশি বয়লার মুরগিও পুড়ে গেছে।

১২ জুন বুধবার ভোর রাত সাড়ে ৩টার দিকে মাদারীপুরের শিবচর উপজেলার উমেদপুরের মিলন মুন্সির গরুর খামারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শিবচর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্ষতিগ্রস্ত ও স্থানীয় সূত্রে জানা গেছে, শিবচরের উমেদপুর ইউনিয়নের কালিখোলা বাজার এলাকায় মিলন মুন্সির গরুর খামারে ভোর রাতের দিকে স্থানীয়রা আগুন দেখতে পায়। এ সময় ওই খামারে ১৪টি গরু বাধা ছিল। আগুনের টের পেয়ে রশি ছিঁড়ে একটি গরু ছুটে যায়। আগুন নেভানোর আগেই ১৩টি গরু পুড়ে মারা যায়।

এছাড়াও খামারে থাকা ৩ হাজারের বেশি বয়লার মুরগিও আগুনে পুড়ে যায়। এ সময় স্থানীয়দের সহযোগিতায় আগুন নেভাতে পারলেও ততক্ষণে খামারের সবকিছু পুড়ে  ছাই হয়ে যায়। এতে করে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত খামারি মিলন মুন্সি।

গরুর খামারের মালিক মিলন মুন্সি বলেন, এ বছর কোরবানি ঈদের জন্য বিক্রি করতে এই গরুগুলো প্রস্তুত করা হয়েছিল। আমি অনেক কষ্ট করে তিল তিল করে গরুগুলোকে লালন পালন করেছি। বর্তমান বাজারে গো-খাদ্যের অনেক চওড়া মূল্য। তবুও কিছুটা লাভের আশায় আমি লালনপালন করেছি।

তিনি আরও বলেন, বুধবার বিভিন্ন হাটে এই গরুগুলোকে বিক্রির জন্য নেওয়ার কথা ছিল। কিন্তু রাতেই আগুনে গরুর খামারের ১৩টি গরু ও পাশে রাখা বয়লার মুরগির খামারের তিন হাজারের বেশি মুরগি পুড়ে মারা গেছে। এই আগুনের ঘটনায় আমি একেবারে পথে বসে গেছি। আমার সব স্বপ্ন শেষ হয়ে গেছে।

শিবচরের উমেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান মুন্সী বলেন- কালিখোলা বাজারে একটি গরুর খামারে আগুনের ঘটনা ঘটেছে। এতে ১৩টি গরু পুড়ে মারা গেছে। এই গরুগুলো বিভিন্ন এলাকায় কোরবানির হাটে বিক্রি করার জন্য প্রস্তুত করা হয়েছিল।

এছাড়া একই ব্যক্তির মুরগির খামারের ৩ হাজারের বেশি বয়লার মুরগিও পুড়ে মারা গেছে। আগুন কিভাবে লেগেছে, তা কেউ বলতে পারেনি। তাই বিষয়টি নাশকতা নাকি দুর্ঘটনা তা স্থানীয় প্রশাসনের কাছে তদন্তের দাবি জানান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০