• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ সকাল ১০:০৬:৪২ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ সকাল ১০:০৬:৪২ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

লালমনিরহাটে ইউপি চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতার অভিযোগে মেম্বারদের কর্মবিরতি

১৪ জুন ২০২৪ সকাল ০৯:৪৭:২৩

লালমনিরহাটে ইউপি চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতার অভিযোগে মেম্বারদের কর্মবিরতি

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের ১২ জন (সকল) ইউপি সদস্যগণ ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবিরের বিরুদ্ধে তাদের দায়িত্ব ও কর্তব্যে বাধা প্রদান ও হেয় প্রতিপন্ন করার অভিযোগ তুলেছেন। প্রতিবাদে তারা কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছেন। ১৩ জুন বৃহস্পতিবার বিকেলে তারা কর্মবিরতি ও এর কারণ উল্লেখ করে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লেখা একটি আবেদনপত্র জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-সহকারী সচিবের কার্যালয়ে জমা দিয়েছেন।

সারপুকুর ইউনিয়নের সকল ইউপি সদস্যদের স্বাক্ষরিত ওই আবেদন পত্র সূত্রে জানা যায়, চেয়ারম্যান হুমায়ুন কবির ইউপি সদস্যদের তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছেন। এছাড়াও ওই চেয়ারম্যান ইউপি সচিবের সাথে যোগসাজশ করে সুকৌশলে তাদের সকল কর্মকাণ্ডকে হেয় প্রতিপন্ন করেন। অপরদিকে তাদের দায়িত্ব ও কর্তব্য পালনে বিঘ্ন ঘটিয়ে ওই চেয়ারম্যান তাঁর একক আধিপত্যের বিস্তার করেন।

এছাড়াও সকল প্রকার বরাদ্দের ক্ষেত্রে তিনি নিজের স্বার্থ হাসিলে ব্যস্ত থাকেন। আর তাই ইউপি সদস্যবৃন্দ তাদের সকল সুযোগ-সুবিধা ও অধিকার আদায় না হওয়া পর্যন্ত সকল কর্মকাণ্ড থেকে তারা বিরত থাকবেন মর্মে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়াও তারা চেয়ারম্যান ও সচিবের এহেন কর্মকাণ্ড থেকে পরিত্রাণ ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

সারপুকুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুল আজিজ বলেন, ‘চেয়ারম্যান সচিবসহ বিভিন্ন সময় আমাদেরকে হেয় করেন। এছাড়াও ভিজিএফ কার্ড এর ক্ষেত্রে আমাদের সাথে পরামর্শ না করে নিজের পছন্দমতো নিজস্ব লোকদের কার্ড দিয়েছেন’।

সারপুকুর ইউনিয়নের আরেক ইউপি সদস্য মোঃ শাহজাহান মিয়া বলেন, ‘আসন্ন কোরবানি ঈদ উপলক্ষে দুঃস্থদের মাঝে ভিজিএফ চাউলের স্লিপ বিতরণে অসংগতি রয়েছে। তালিকায় নাম একজনের আর স্লিপ পাচ্ছে অন্যজন। আশাকরি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখবেন এবং ব্যবস্থা নিবেন। আমরা ডিসি স্যারের সাথে কথা বলেছি। উনি বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছেন। আমরা জনপ্রতিনিধিরা যদি এলাকার গরিব মানুষের জন্য কিছু না করতে পারি তাহলে কী আমাদের সম্মান থাকবে? আমরা খুব কষ্টে আছি ভাই।’

এ বিষয়ে মন্তব্য জানতে সারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবিরের মুঠোফোনে কয়েকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-ই-আলম সিদ্দিকী বলেন, ‘আবেদনটি এখনও হাতে পাইনি। হাতে পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



সংগীতশিল্পী সুজেয় শ্যাম মারা গেছেন
১৮ অক্টোবর ২০২৪ সকাল ০৯:৩৬:৪৮







তিন কেজি হেরোইনসহ এক নারী গ্রেফতার
১৮ অক্টোবর ২০২৪ সকাল ০৮:৩১:৪৭