• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:৪৫:১৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:৪৫:১৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বেগমগঞ্জে ব্যবসায়ী সমিতির নেতৃত্বে মহিউদ্দিন-তাহরীম

১৪ জুন ২০২৪ রাত ০৮:০৬:২১

বেগমগঞ্জে ব্যবসায়ী সমিতির নেতৃত্বে মহিউদ্দিন-তাহরীম

নোয়াখালী প্রতিনিধি: দীর্ঘ প্রায় ২৮ বছর পর উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন। নানা দীর্ঘসূত্রিতার পর অবশেষে এ নির্বাচন অনুষ্ঠিত হলো। এর আগে ১৯৯৬ সালে রাজগঞ্জ বাজার পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

১৩ জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত নিবার্চনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মহিউদ্দিন ও সম্পাদক পদে তাহরীম। মোট ২১ পদের মধ্য ১৯টিতে সরাসরি নিবার্চন হয়, অপর দুটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্চিত হন। এ নিবার্চনে ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন ও ৫৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

বেগমগঞ্জের রাজগঞ্জ বাজার বনিক সমিতির নির্বাচন নিয়ে দীর্ঘদিন নানা অনিয়ম ও জটিলতা ছিল। কিন্তু এবারের এই নির্বাচনের মধ্য দিয়ে বাজারের পরিস্থিতির উন্নতি হবে বলে আশা প্রকাশ করেন নিবার্চন পরিচালনা কমিটি প্রধান ও স্থানীয়  চেয়ারম্যান মোস্তাফিজুর চৌধুরী সেলিম।

ব্যবসায়ীরা বলছেন, ব্যক্তিগত লাভের কারণে স্বার্থান্বেষী মহল এই নির্বাচনকে নানাভাবে বাধাগ্রস্ত করেছিল। কিন্তু নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও রাজগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ার‌ম্যান মোস্তাফিজুর চৌধুরী সেলিমের দৃঢ় নেতৃত্বে তা সফলভাবে সম্পন্ন হয়েছে।

ব্যবসায়ীরা আরও বলেন, সেলিম চেয়ারম্যান আমাদের এলাকার জন্য আশীর্বাদ স্বরূপ। ইতিপূর্বে তিনি আমাদের প্রায় ১০৯ বছরের পুরোনা রাজগঞ্জ স্কুলকে কলেজে উন্নিত করতে অগ্রণী ভূমিকা পালন করছেন। স্কুল কমিটির বাণিজ্য বন্ধ করেছেন। এলাকার উন্নয়নে নানমুখী অবদান রাখছেন তিনি।

রাজগঞ্জ বাজার ব্যবসাীয় সমিতির নব নির্বাচিত সভাপতি মহিউদ্দিন বলেন, আমাদের চেয়ারম্যান সাহেব ও ইউএনও স্যারের প্রত্যক্ষ ভূমিকার কারণেই নিবার্চন সু্ষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।  আগামী দিনে বাজারের উন্নয়নে কাজ করবেন বলেও তিনি জানান ।

সাধারণ সম্পাদক তাহরীম  বলেন, বাজারের শৃঙ্খলা আনতে কাজ করার পাশাপাশি ব্যবসায়ীদের উন্নয়নে কাজ করবেন তিনি। নির্বাচন সফলভাবে সম্পন্নের জন্য সেলিম চেয়ারম্যানের কৃতিত্ব দেন তিনি। এত দিনের সব জটিতলা তার দৃঢ় মনোবল ও আপ্রাণ চেষ্টার কারণেই সম্ভব হয়েছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর চৌধুরী সেলিম বলেন, আমি চেষ্টা করে যাচ্ছি কিছু ভালো কাজ করতে, কিন্তু স্বার্থান্বেষী মহল নানাভাবে বাঁধা সৃষ্টি করেছেন। তারা কলেজ প্রতিষ্ঠার বিরোধিতা করছে, বাজারের নির্বাচনের বাধা দিয়েছে। কারণ নির্বাচিত কমিটি আসলে তাদের চাঁদাবাজি কমে যাবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





একদিনেই বাংলাদেশে প্রবেশ করল ৫০০ রোহিঙ্গা
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:২৪:৪৬


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫