• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৫:২৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৫:২৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রায়পুরে এসএসসি-৯৬ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

১৯ জুন ২০২৪ দুপুর ১২:৩৯:১৯

রায়পুরে এসএসসি-৯৬ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

লক্ষ্মীপুর প্রতিনিধি: যেমন ছিলাম তেমন আছি, বন্ধু তোমার পাশাপাশি, এই প্রতিপাদ্যে বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার এসএসসি-৯৬ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এতে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের পর পরিচিতি পর্ব, নাস্তা, রাতের খাবার, নাচ-গান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৮ জুন মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত রায়পুরের ঐতিহ্যবাহী মার্চেন্টস অ্যাকাডেমির একটি হলরুমে মনোজ্ঞ এই পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ১৯৯৬ সালের এসএসসি ব্যাচের প্রায় শতাধিক প্রাক্তন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

আয়োজকরা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা ৯৬-ব্যাচ প্রাণের মেলা নামে একটি ফেসবুক গ্রুপ খোলেন। সেখানে যুক্ত হন পুরো উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি-১৯৯৬ ব্যাচের বন্ধুরা। তারই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় এবারও ঈদ পুণর্মিলনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে ছিল বাঁধভাঙা উচ্ছ্বাস।

দীর্ঘদিন পর একে অপরকে অনেক কাছে পেয়ে সেলফি তোলা, গল্প, আড্ডা, স্কুল জীবনের স্মৃতি আওড়ানো, সংসার জীবনের বর্তমান ব্যস্ততা, সব মিলিয়ে একটা প্রাণবন্ত উৎসবে খানিক সময়ের জন্য মেতে ওঠেন সবাই। এ যেন সেই শৈশব ও কৈশোর জীবনের আড্ডাখানা ও স্মৃতি আওড়ানো।

প্রত্যেকের স্কুল-কলেজ জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকবার জ্বালিয়ে নেওয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছাড়িয়ে যায় উপজেলার সব শিক্ষার্থী। অনুষ্ঠানের মূল আয়োজক ছিলেন এসএসসি ১৯৯৬ ব্যাচের বন্ধুরা। তার মধ্যে রয়েছেন প্রধান সমন্বয়কারী কামরুল, রুপম ও সিপন।

এতে উপস্থিত ছিলেন- রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দীন রুবেল ভাট, কাউন্সিলর আবু নাছের বাবু, ব্যবসায়ী সুমন কান্তি দে, সাংবাদিক জহিরুল ইসলাম টিটু, বিশিষ্ট ব্যবসায়ী সোহেল আলম, ব্যবসায়ী আবু সাঈদ জুটন, ব্যবসায়ী আক্তার মিঝি, ব্যবসায়ী মাহমুদ, সমাজসেবক সাইফুল ইসলাম রিংকু, শিক্ষানুরাগী সাহাব উদ্দিন, ব্যবসায়ী আপেল মাহমুদ, কিরন মুন্সি, ব্যবসায়ী আলমগীর হোসেনসহ রায়পুর উপজেলার বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৬ ব্যাচ তথা প্রাণের মেলার বন্ধুরা।

অনুষ্ঠানটির আয়োজকরা আরও জানান, ভবিষ্যতে বন্ধুরা মিলে আমাদের এই ৯৬ ব্যাচকে সাংগঠনিক রূপ দেওয়ার মাধ্যমে আর্থিকভাবে যারা পিছিয়ে আছেন, কিংবা মেধাবী সন্তানদের পড়াশোনায় সহায়তা, বন্ধুদের যে কোনো বিপদে ও আনন্দে পাশে থাকাসহ রাষ্ট্রীয় যে কোন দুর্যোগে মানবিক কর্মকাণ্ডে সাধারণ মানুষের পাশে থাকবে আমাদের প্রিয় এই প্রাণের মেলা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০