• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৬:০২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৬:০২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চৌদ্দগ্রামে বিধবার বাড়িঘরে হামলা-ভাঙচুর

২০ জুন ২০২৪ সকাল ১১:৪৩:৩৪

চৌদ্দগ্রামে বিধবার বাড়িঘরে হামলা-ভাঙচুর

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী লীগ নেতার নেতৃত্বে এক বিধবার বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ১৮ জুন মঙ্গলবার রাতে উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের ছোটখিল গ্রামে ঘটনাটি ঘটেছে।

১৯ জুন বুধবার দুপুরে বিধবা বাদি হয়ে আওয়ামী লীগ নেতা ইউসুফ আলী ও যুবলীগ কর্মী মো. সোহাগসহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪-৫ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত ইউসুফ আলী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

থানায় দায়ের করা অভিযোগে বিধবা আছমা বেগম উল্লেখ করেন, তাঁর স্বামী মরহুম আনোয়ার হোসেন যুবলীগ কর্মী ছিলেন। দীর্ঘদিন ধরে ইউসুফ আলী ও মো. সোহাগের সাথে গ্রামবাসীর সামাজিক বিরোধ চলছিল। এরই জের ধরে মঙ্গলবার রাত দশটায় পূর্ব পরিকল্পিতভাবে ইউসুফ আলী ও মো. সোহাগের নেতৃত্বে ১১-১২ জনের একটি দল জোনায়েদ হোসেন রনি ও জোবায়েত হোসেন রবিনকে নিজ বসতঘর থেকে ধরে রাস্তায় নিয়ে এসে অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক মারধর করেছে।

এক পর্যায়ে তাদেরকে হত্যার উদ্দেশ্যে পার্শ্ববর্তী পুকুরে ফেলে দেয়। পরবর্তীতে হামলাকারীরা আমার বাড়ির প্রবেশমুখের টিনের বেড়া ও ঘর ভাঙচুর করে। তারা আমার ঘরের সামনে গিয়ে অশ্লীল ভাষায় গালমন্দ করেন। এরপর জোরপূর্বক হামলাকারীরা ঘরে প্রবেশ করে ঘরের আসবাবপত্র ভাঙচুর চালিয়ে মালামাল লুট করে নিয়ে যায়।

এ সময় শোর-চিৎকার শুনে গ্রামের অন্যান্য লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

মুন্সিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাহফুজ আলম বলেন, ভুক্তভোগী মহিলা আমাকে বিষয়টি জানিয়েছে। গ্রামবাসীর সাথে ইউসুফ আলীর পরিবারের দীর্ঘ বছর ধরে সামাজিক দ্বন্দ্ব চলে আসছে এবং একাধিক হামলা-মামলার ঘটনা ঘটেছে। এ নিয়ে একাধিকবার সামাজিকভাবে মিমাংসার চেষ্টা করা হয়েছিল।

অভিযুক্ত ইউসুফ আলী বলেন, আমার নেতৃত্বে কোন ধরনের হামলার ঘটনা ঘটেনি। বরং বিধবা আছমা বেগমের লোকজন উল্টো আমাদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। তাদের বাড়িঘর ভাঙচুর করেছে আমি জানি না।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রিনাথ সাহা বলেন, ছোটখিল গ্রামে আধিপত্য নিয়ে দুই পক্ষের দীর্ঘ বছর ধরে বিরোধ চলে আসছে। এরই সূত্র ধরে মঙ্গলবার রাতে দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অভিযুক্ত ইউসুফ আলীর বিরুদ্ধে মসজিদের টাকা আত্নসাৎ, মিথ্যা মামলা দিয়ে সাধারণ জনগণকে হয়রানি, মসজিদ, মক্তব ও কবরস্থানের নামে একাধিক সরকারি প্রকল্পের টাকা আত্নসাতের নানান অভিযোগ রয়েছে। এর আগে ২০২৩ সালে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ইউসুফ আলীর শীর্ষ সুদি সোহাগ থানায় লিখিত মুচলেকাও দিয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০