• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০২:০৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০২:০৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চোরের মামলায় পালিয়ে বেড়াচ্ছে গ্রামবাসী

২৩ জুন ২০২৪ সকাল ১০:৩৩:২৩

চোরের মামলায় পালিয়ে বেড়াচ্ছে গ্রামবাসী

ফরিদপুর প্রতিনিধি: এক চোরকে ধরে বিপাকে পড়েছে এলাকাবাসী। গরু চুরি করার সময় ধরা পড়লে স্থানীয়রা তাকে উত্তম মধ্যম দেয়। এর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ওই চোর ইউপি সদস্যসহ এলাকাবাসীর বিরুদ্ধে মামলা ঠুকে দেয়। এর পর থেকে গ্রেফতার এড়াতে চোর নয়, এলাকাবাসীই পালিয়ে বেড়াচ্ছেন।

এলাকাবাসী জানায়,  চিলারকান্দি গ্রামের বাসিন্দা মাজেদ ফকিরের বাড়িতে গত ১২ জুন বুধবার রাত দেড়টার দিকে গরুর ঘরের তালা ভাঙার শব্দ পেয়ে ঘুম থেকে জেগে উঠে বাড়ির লোক। তখন সবাই চিৎকার করে চোরের পিছনে ধাওয়া করে। চোর দৌড়ে পালানোর চেষ্টা করলেও কিছু দূর গিয়েই ধরা পড়ে। ধরা পড়ার পর দেখা যায়, সে এলাকার স্থানীয় চোর, দেলোয়ার ওরফে দেলু চোর।

হাতেনাতে ধরার পড়ার পর চোরকে গাছে বেঁধে গণপিটুনি দেয় স্থানীয় জনগণ। সেখানে চোরের সহযোগী হিসেবে উপস্থিত থেকে কেউ ভিডিও ধারণ করে চোরের বউকে জানায়। জানতে পেরে স্বামীকে গণপিটুনি থেকে রক্ষা করতে ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশ দিয়ে উদ্ধার করে নিয়ে যায়। পরে চোর দেলোয়ার ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত গ্রামবাসীদের নামে মামলা দায়ের করে।

একদিকে ওই চোরের উৎপাত, তার উপরে মামলায় গ্রেফতার হওয়ার ভয়। এই ভয়ে রীতিমত অতিষ্ট কৃষ্ণনগর ইউনিয়নের কয়েক গ্রামের মানুষ। চোরের হাত থেকে মুক্তি পেতে ও চোরের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয়রা।

২২ জুন শনিবার ইউনিয়নের ময়নার মোড়ে এই মানববন্ধনে কয়েকশ’ নারী পুরুষ অংশ নেন। মানববন্ধনে অংশ নেয়া স্থানীয় বাসিন্দারা জানান, দেলোয়ার ওরফে দেলু এলাকার চিহ্নিত চোর। সে একাধিকবার চুরি করার সময় হাতে নাতে ধরা পড়েছে। ওর চুরি ধরলে উল্টো হুমকি দেয়, মামলা দেয়। আমরা রাতে ঘুমাতে পারি না, আর এখন গ্রেফতারের ভয়ে বাড়িতে থাকতে পারছি না। আমারা প্রশাসনের কাছে দাবি জানাই, আমাদের এই চোরের হাত থেকে রক্ষা করেন।

স্থানীয়রা আরও জানান, পেশাদার চোর মো. দেলোয়ার খাঁন বিভিন্ন জায়গায় চুরি করে ধরা পড়ে ও পুলিশে সোপর্দ করে জনতা। কিন্তু চোর দেলোয়ার জামিনে বাইরে এসে বিভিন্ন হুমকি-ধামকি এবং উল্টো মামলা করার ভয়-ভীতি দেখিয়ে আসে। সাধারণ জনগণ চুরির ভয়ে চোর দেলোয়ারের বিরুদ্ধে কিছু বলতে সাহস পায় না। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০