• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০৬:৫১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০৬:৫১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে খোকসায় বিক্ষোভ ও মানববন্ধন

২৩ জুন ২০২৪ দুপুর ০২:৪৯:৩৪

সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে খোকসায় বিক্ষোভ ও মানববন্ধন

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি: এশিয়ান টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি হাসিবুর রহমান রিজুর ওপর নৃশংস সন্ত্রাসী হামলার প্রতিবাদে খোকসায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৩ জুন রোববার বেলা ১১টায় বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা খোকসা বাসস্ট্যান্ডে ঘন্টাব্যাপি এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন কর্মসূচিতে এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি পুলক সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মাই টিভি প্রতিনিধি লিপু খন্দকার, নয়া দিগন্ত পত্রিকার সোহাগ মাহমুদ, বিজয় টিভির তানভীর লিটন, কালবেলা প্রতিনিধি মনোয়ার হোসেন, স্বাধীন সংবাদের জাহাঙ্গীর আলম রানা, জাগরণী টিভির শামীম হাসান খাঁনসহ অনেকেই।

ভোরের কাগজের প্রতিনিধি সাইদুল ইসলাম প্রবীনের সঞ্চালনায় নিউজ টুয়েন্টি ওয়ানের নোবাজ্জেল হোসেন, বাংলা বায়ান্নর নাহিদুজ্জামান শয়ন, আমার সংবাদ পত্রিকার মিলন হোসেন, চ্যানেল এস'র মোকাররম হোসেন সাবু, জবাবদিহি পত্রিকার নাজমুল হাসান, মোমিন হোসেন ডালিম, সাংবাদিক চিতা বিশ্বাসসহ সর্বস্তরের গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। অন্যথায় আরও কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তারা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে হাটশ হরিপুর ইউনিয়নের শালদহ এলাকার স্থানীয় প্রভাবশালী শিপন কটূক্তি করলে এই নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ এবং পূর্ব বিরোধের জেরে হাসিবুর রহমান রিজুর ওপর এ হামলা চালানো হয়। স্থানীয় একটি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে হাসিবুর রহমান রিজু সভাপতি সম্ভাব্য প্রার্থী হন। গত ১৯ জুন বুধবার বিকেলে ওই নির্বাচনের মিটিংয়ে অংশগ্রহণের উদ্দেশ্যে হরিপুর বাজারস্থ বিদ্যালয়ে মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন। এসময় পথে স্থানীয় প্রভাবশালী শিপন, মুরাদ ও রাজনের নেতৃত্বে কয়েকজন রিজুর শরীরের বিভিন্ন স্থানে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ২০ থেকে ২৫ মিনিট দুই পা, দুই হাত ও মাথায় আঘাত করেন। এ সময় আরও ১৫ থেকে ২০ জন যুবক-কিশোর মারধরকারীদের ঘিরে রাখেন।

রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলে প্রায় আধঘণ্টা ধরে পড়েছিলেন রিজু। সন্ত্রাসীরা এতই প্রভাবশালী যে বাজারে থাকা লোকজন এগিয়ে আসার সাহস পান না। বর্তমানে আহত সাংবাদিক গুরুতর আহত অবস্থায় ঢাকা ট্রমা সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন। দুঃখের বিষয় এ মামলায় এখন পর্যন্ত মূল আসামিরা গ্রেফতার হয়নি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০