• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৯:৩০ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৯:৩০ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আমতলীতে ব্রিজ ভেঙ্গে ৯ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

২৩ জুন ২০২৪ বিকাল ০৫:১৯:২২

আমতলীতে ব্রিজ ভেঙ্গে ৯ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলীতে শনিবার দুপুরে আয়রন ব্রিজ ভেঙ্গে ৯ জন নিহতের ঘটনায় ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটি বরগুনা জেলা প্রশাসকের কার্যালয় থেকে অপরটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর থেকে।

বরগুনা জেলা প্রশাসক কার্যালয় থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাসকে প্রধান করে উপজেলা নির্বাহী অফিসার আমতলী মো. আশরাফুল আলমকে সদস্য সচিব করে ৬ সদস্যর কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহকারী পুলিশ সুপার আমতলী সার্কেল রুহুল আমিন, এলজিইডির বরগুনার নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান খাঁন, বিআরটিএ সহকারী পরিচালক মাহফুজ আহমেদ, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক জাহাঙ্গির আলম।

২২ জুন শনিবার রাতে এ তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পটুয়াখালী স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মহির উদ্দিন শেখকে প্রধান করে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন নির্বাহী প্রকৌশলী (এসি অফিস বরিশাল) নুরুস সাম ও এলজিইডি বরগুনা সিনিয়র সহকারী প্রকৌশলী মো. মনিরুজ্জামান।

অপরদিকে চাওড়া খালে তলিয়ে যাওয়া মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে। শনিবার গভীর রাতে স্থানীয় জনসাধারণ চেইন কপ্পা দিয়ে এ মাইক্রোবাসটি উদ্ধার করেছে।

জানা গেছে, আমতলী উপজেলা কাউনিয়া ইব্রাহিম একাডেমি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের মাসুম বিল্লাহ মনিরের মেয়ে মরিয়ম বিল্লাহ হুমায়রার সঙ্গে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমতলী পৌর শহরের নতুন বাসস্টান্ড এলাকার বাসিন্দা সেলিম বিএসসির ছেলে ডা. সাইমুন ইসলাম সোহাগের বিয়ে হয়। গত শুক্রবার হুমায়রাকে বরের বাড়ি তুলে নেন। শনিবার মেয়ের পক্ষের লোকজন ছেলের বাড়িতে হাইএক্স মাইক্রোবাস এবং অটো গাড়িতে যাচ্ছিল।

পথিমধ্যে হলদিয়া হাট আয়রন ব্রিজ পাড় হওয়ার সময় সেতুর মাঝের অংশ ভেঙ্গে মাইক্রোবাস ও অটো গাড়ি নদীতে তলিয়ে যায়। অটোতে থাকা যাত্রীরা সকলে উঠতে পারলেও মাইক্রোবাসের যাত্রীরা নদীতে তলিয়ে যায়।

তাৎক্ষনিক স্থানীয়রা ওই মাইক্রোবাসে থাকা লোকজনকে উদ্ধারের চেষ্টা চালায় বলে জানান প্রত্যক্ষদর্শী  ইউপি সদস্য মো. রুহুল আমিন। ততক্ষণে মাইক্রোবাসে থাকা কনে পক্ষের ৯ যাত্রী নিহত হয়েছে।

আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, চেইন কপ্পা দিয়ে মাইক্রোবাসটি উদ্ধার করা হয়েছে। ওই মাইক্রোবাসের মধ্যে কোন মরদেহ পাওয়া যায়নি। 

তদন্ত কমিটির প্রধান বরগুনা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেশ বিশ্বাস বলেন, তদন্ত কাজ শুরু করেছি। রোববার আমতলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সভা শেষে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করা হবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০