• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:২৭:৫৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:২৭:৫৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পর্যটকের ব্যাগ তল্লাশির নামে জিনিসপত্র ও ডলার চুরি

২৪ জুন ২০২৪ সকাল ০৮:১৭:২৫

পর্যটকের ব্যাগ তল্লাশির নামে জিনিসপত্র ও ডলার চুরি

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে 'কক্স ওয়েস্ট ইন' নামের এক হোটেলে আমেরিকা প্রবাসী এক দম্পতিকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। ব্যাগ তল্লাশির নামে মূল্যবান ব্যবহৃত জিনিসপত্র ও ডলার চুরির অভিযোগ তুলেছেন ওই প্রবাসী দম্পতি।

গত ২০ জুন কক্সবাজার হোটেল মোটেল জোন এলাকায় 'হোটেল কক্স ওয়েস্ট ইন' এ ৬০৩ নম্বর কক্ষে উঠেন এক পর্যটক দম্পতি। ২১ জুন সকাল ১১টায় যথাসময়ে উক্ত দম্পতি হোটেল কক্ষ চেক আউট করেন এবং ব্যাগ হোটেল রিসেপশনে রেখে বাইরে একটি রেস্তোরাঁয় লাঞ্চ করতে যান তারা। লাঞ্চ করে হোটেলে ফিরলেই বাঁধে বিপত্তি।

হোটেল কর্তৃপক্ষ প্রথমে পর্যটক দম্পতির বিরুদ্ধে টাওয়াল চুরির অভিযোগ তুলে। ব্যাগ তল্লাশির জন্য জোর জবরদস্তি শুরু করে। প্রায় এক ঘণ্টায় তাদের অবস্থান বুঝানোর চেস্টা করে ব্যর্থ হয়ে পর্যটক দম্পতি ব্যাগ তল্লাশির অনুমতি দেন। তবে শর্ত জুড়ে দেন মহিলা দ্বারা যেন মহিলা পর্যটকের ব্যাগ তল্লাশি করা হয়। দীর্ঘ তল্লাশি শেষে ব্যাগে টাওয়াল না পেলেও হোটেল কর্তৃপক্ষের তৎসময় দায়িত্বে থাকা কর্মকর্তারা লোভ সামলাতে পারেননি। তল্লাশির সময় ব্যাগে থাকা ডলার ও একটি হাতের মূল্যবান ব্রেসলেট সরিয়ে ফেলেন।

এমন পরিস্থিতি থেকে আত্মসম্মান রক্ষার্থে ওই পর্যটক দম্পত্তি দ্রুত হোটেল ত্যাগ করেন। তারা চট্টগ্রামে নিজ বাড়িতে ফিরে বুঝতে পারেন, ব্যাগে নেই এক হাজার ডলার ও একটি মূল্যবান ব্রেসলেট।

তৎক্ষণাৎ ওই পর্যটক কক্সবাজারে মুঠোফোনে এক বন্ধুকে বিষয়টি জানান। তার বন্ধু দ্রুত গিয়ে হোটেল কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করে ও সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে।

তিনি জানান, সব সিসিটিভি ফুটেজে আমি দেখি ও বিশ্লেষণ করি। তারা পর্যটকের সাথে খুব খারাপ আচরণ করেছে। সামান্য দুটি টাওয়েল চুরির অভিযোগ এনে ব্যাগ তল্লাশির নাম দিয়ে তারা কুকর্ম করেছে। ফুটেজে দেখা যায় ব্যাগ চেকিং এমন একটি কক্ষে করা হয় যেখানে সিসিটিভি ক্যামরা নাই। এমনকি পর্যটক নারীর ব্যাগটিও পুরুষ দ্বারা তল্লাশি করে, যা পর্যটক হয়রানির জন্য যথেষ্ট বলে মনে করি।

হেনস্তার শিকার পর্যটক শেখ মো. আলী রনি  বলেন, হোটেল কর্তৃপক্ষের এই হেনস্তার কারণে আমরা মানসিকভাবে খুবই কষ্ট পেয়েছি। তাদের অনেক অনুরোধ করার পরেও তারা ব্যাগ তল্লাশির নামে ডলার ও ব্রেসলেট চুরি করেছে। আমি পর্যটন সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি। বিষয়টি সঠিক তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক। আর যেন কেউ এইরকম হয়রানির শিকার না হয়।

হোটেল কক্স ওয়েস্ট ইন এর জেনারেল ম্যানেজার আবুল হোসাইন মিলনের কাছে মুঠোফোনে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ওই সময় তিনি হোটেলে উপস্থিত ছিলেন। পর্যটক দম্পতির বিরুদ্ধে হাউজ কিপিং বয় টাওয়াল চুরির অভিযোগ তুলেন। হোটেল ডেস্কে থাকা কর্মকর্তারা ব্যাগ তল্লাশি করে। পর্যটক হোটেল ত্যাগ করে সন্ধ্যায় নিজ বাড়িতে চলে যান। পরের দিন শুনি ওই পর্যটকের ব্যাগ হতে কিছু জিনিস খুঁজে পাচ্ছেন না।

ব্যাগ তল্লাশি করার রুমে কেন সিসিটিভি ফুটেজ নেই এবং এমনভাবে পর্যটক হয়রানি কেন করা হলো এ ব্যাপারে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০