• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২২:২৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২২:২৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সা‌বেক প্রতিমন্ত্রীর বিরু‌দ্ধে পিস্তল উঁচিয়ে হুম‌কির অভিযোগ, থানায় জি‌ডি

২৫ জুন ২০২৪ দুপুর ১২:৪১:৫৫

সা‌বেক প্রতিমন্ত্রীর বিরু‌দ্ধে পিস্তল উঁচিয়ে হুম‌কির অভিযোগ, থানায় জি‌ডি

রৌমারী (কু‌ড়িগ্রাম) প্রতি‌নি‌ধি: প্রাথ‌মিক ও গণ‌শিক্ষা মন্ত্রণাল‌য়ের সা‌বেক প্রতিমন্ত্রী ও কু‌ড়িগ্রাম-৪ আস‌নের সা‌বেক সংসদ সদস‌্য জা‌কির হো‌সে‌নের বিরু‌দ্ধে পিস্তল উঁচিয়ে হুম‌কি ও অন্যের পৈ‌ত্রিক সম্পত্তি দখ‌লের অভিযোগ উ‌ঠে‌ছে। এ নি‌য়ে রৌমারী থানায় একটি সাধারণ ডাইরি (‌জি‌ডি) ক‌রে‌ছেন ভুক্ত‌ভোগী এক ব‌্যক্তি।

২৪ জুন সোমবার দুপু‌রে রৌমারী থানায় জি‌ডি ন‌থিভুক্ত করা হয়েছে। রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ হিল জামান এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। অভি‌যোগকারী ব‌্যক্তির নাম আনোয়ার হো‌সেন (৫৪) । তি‌নি রৌমারী উপ‌জেলার রৌমারী গ্রা‌মের বা‌সিন্দা।

জি‌ডিতে অভিযোগকারী বলেন, ‘সা‌বেক প্রতিমন্ত্রী জা‌কির হো‌সেন ক্ষমতার দাপট দে‌খি‌য়ে ভুক্ত‌ভোগী আনোয়ার হো‌সে‌নের পৈ‌ত্রিক জ‌মির ৪৫ শতক দখল ক‌রে নেন। র‌বিবার ২৩ জুন বেলা সা‌ড়ে ১১টার দি‌কে জা‌কির হো‌সেন তার লোকজন দি‌য়ে দখলকৃত জ‌মির পা‌শে থাকা আনোয়ার হো‌সে‌নের অব‌শিষ্ট জ‌মি‌তে মা‌টি ভরাট ক‌রে দখল করার চেষ্টা ক‌রে। খবর পেয়ে  ঘটনাস্থ‌লে পৌঁছে মা‌টি ভরা‌টে বাধা দি‌লে জা‌কির হো‌সেন ক্ষিপ্ত হন। সা‌বেক এই মন্ত্রী, তার স্ত্রী সুরাইয়া সুলতানা ও ছে‌লে সা‌ফোয়াত জা‌কির অভিযোগকারী আনোয়ার হো‌সেন‌কে শাসা‌তে থা‌কেন, মার‌পিট কর‌তে উদ‌্যত হন। এক পর্যা‌য়ে জা‌কির হো‌সেন পিস্তল উচিয়ে আনোয়ার হো‌সেন‌কে গু‌লি করার হুম‌কি দেন।

জি‌ডি‌তে আরও উ‌ল্লেখ করা হ‌য়ে‌ছে, ‘বিবাদীরা (জা‌কির হো‌সেন, তার স্ত্রী ও ছে‌লে) আনোয়ার হো‌সেন‌ ও তার প‌রিবা‌রের লোকজন‌কে রাস্তাঘা‌টে একা পে‌লে পেটানোর হুম‌কি দেন এবং মিথ‌্যা মামলায় ফাঁ‌সি‌য়ে হয়রা‌নির ভয় দেখান।

অভিযোগকারী ব‌লেন, জা‌কির হো‌সেন পিস্তল উচিয়ে গু‌লি করার হুম‌কি দি‌য়ে‌ছেন। তার মে‌য়ে বাধা না দি‌লে তি‌নি পিস্তল‌ নি‌য়ে তে‌ড়ে আস‌তে ছি‌লেন।

জান‌তে চাই‌লে সা‌বেক প্রতিমন্ত্রী জাকির হো‌সেন ব‌লেন, ‘জমি‌টি অর্পিত সম্প‌ত্তি ছিল। আমি আদাল‌তের রা‌য়ে পে‌য়ে‌ছি। ‌সে‌টি আইনগতভা‌বে অবমুক্ত হওয়ার পর এলাকাবাসীর উপ‌স্থি‌তি‌তে সীমানা নির্ধারণ ক‌রে দখল নি‌য়ে‌ছি। জ‌মির দুই পা‌শে জনগ‌ণের চলাচ‌লের রাস্তা রে‌খে সীমানাপ্রাচীর দি‌য়ে‌ছি। প্রাচী‌রের নি‌চের ফাকাঁ অং‌শে মা‌টি ভরাট কর‌তে গে‌লে তারা বাধা দেয়। এ সময় রাগারা‌গি ক‌রে‌ছি। উল্টো তারা আমা‌কে গা‌লিগালাজ ক‌রে‌ছে।

পিস্তল উচিয়ে হুম‌কির অভিযোগ প্রস‌ঙ্গে জা‌কির হো‌সেন ব‌লেন, আমি দোতলায় ছিলাম। মে‌য়ে আমা‌কে নাম‌তে দেয়‌নি। পিস্তল দেখা‌বো কী ক‌রে? ত‌বে হ‌্যাঁ, আমার লাই‌সেন্স করা পিস্তল আছে। ত‌বে সেটা দেখা‌নোর জন‌্য না। তদন্ত কর‌লে সত‌্য জান‌তে পারবেন।

আদাল‌তের মাধ‌্যমে জ‌মির মা‌লিকানা ও দখল স্বত্ব পাওয়া নি‌য়ে জা‌কির হো‌সে‌নের দা‌বির বিষ‌য়ে জান‌তে চাই‌লে অভিযোগকারী ব‌লেন, ‘তি‌নি (জা‌কির হো‌সেন) ভুয়া দ‌লিল বা‌নি‌য়ে আমার বাবার জ‌মি‌কে অ‌র্পিত সম্প‌ত্তি দে‌খি‌য়ে নি‌জের প‌ক্ষে একতরফা রায় নি‌য়ে‌ছেন। মন্ত্রী থাকাকালীন ক্ষমতার প্রভাব খা‌টি‌য়ে এটা ক‌রে‌ছেন।

ওসি আব্দুল্লা হিল জামান ব‌লেন, জি‌ডি পে‌য়ে‌ছি। তদন্ত ক‌রে আইনগত ব‌্যবস্থা নেওয়া হ‌বে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০