• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:৩১:৩৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:৩১:৩৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

৫৭ লক্ষাধিক টাকার বিল বকেয়া থাকায় রেলওয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

২৬ জুন ২০২৪ সকাল ০৭:৪৫:৩৬

৫৭ লক্ষাধিক টাকার বিল বকেয়া থাকায় রেলওয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

লালমনিরহাট প্রতিনিধি: ৫৭ লক্ষ টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় লালমনিরহাট রেলওয়ে বিভাগের আওতাধীন পুরো এলাকার সংযোগ বিচ্ছিন্ন করেছে নেসকো।

২৫ জুন মঙ্গলবার বিকাল ৩টায় রেলওয়ের পাওয়ার হাউজের মেইন সংযোগ বিচ্ছিন্ন করে (বিদ্যুৎ বিভাগ) নেসকো লালমনিরহাট অফিস।

জানা গেছে, লালমনিরহাট রেলওয়ে বিভাগ গত ৩ মাস ধরে বিদ্যুৎ বিল বকেয়া রাখে। বিদ্যুৎ বিল পরিশোধের জন্য নেসকো স্থানীয় অফিস থেকে দাফতরিকভাবে বার বার নোটিশ দিয়ে তাগিদ দেওয়া হলেও বকেয়া ৫৭ লাখ ৬ হাজার ৩ ‘ ৭৩ টাকা পরিশোধ করা হয়নি। পরে রেলওয়ের পাওয়ার হাউজের মেইন সংযোগ বিচ্ছিন্ন করে নেসকো লালমনিরহাট অফিস।

মঙ্গলবার সরেজমিনে লালমনিরহাট রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়,  দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় রেলওয়ে বিভাগীয় স্টেশনে অপেক্ষমান যাত্রী সাধারণ প্রচন্ড গরমে দুর্ভোগ পোহাচ্ছেন। দীর্ঘ সময় থেকে জেনারেটরের সাহায্যে ঢাকাগামী ট্রেনসহ আন্তঃনগর অন্যান্য ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে। সন্ধ্যা নামতেই পুরো স্টেশন এলাকায় অন্ধকার নেমে আসে। স্টেশনে থাকা যাত্রীরা মোবাইল ফোনের লাইট জ্বালিয়ে ঝুঁকি নিয়ে ট্রেনে ওঠা নামা করছেন। বিদ্যুৎ না থাকায় স্টেশনে থাকা ট্রেনগুলো ধুয়া মুছা করতে পারছে না কর্তব্যরতরা। এদিকে রেলওয়ে স্টাফ কোয়ার্টারে থাকা রেলের চাকরিজীবীদের প্রচন্ড গরমে নাভিশ্বাস অবস্থা। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে শিশু ও বয়োবৃদ্ধরা। বিদ্যুতের কারণে লাখ লাখ টাকা ক্ষতি হচ্ছে রেলে।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার নুরুন্নবী ইসলাম জানান, মঙ্গলবার বিকাল ৩টায় হঠাৎ বিদ্যুৎ চলে যায়। পরে জানতে পারি বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে পুরো রেল বিভাগের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিদ্যুৎ না থাকায় পুরো স্টেশনে অন্ধকার নেমে এসেছে। এটি বিপদজনক অবস্থা। কখন বিদ্যুৎ আসবে তাও সঠিক বলতে পারছি না।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা খায়রুল আলম জানান, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিভাগ। বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগের সঙ্গে যোগাযোগ চলছে। তবে কখন সংযোগ দেওয়া হবে এ বিষয়ে নিশ্চিত করতে পারেননি তিনি।

লালমনিরহাট বিক্রয় ও বিতরণ বিভাগ নেসকো পিএলসি নির্বাহী প্রকৌশলী প্রশান্ত কুমার রায় জানান, গত ৩ মাস ধরে বিদ্যুৎ বিল দেয়নি রেল বিভাগ। বিল পরিশোধের জন্য একাধিক বার দাপ্তরিক চিঠি দিয়ে তাগিদ দেওয়া হয়েছে। মোট ৫৭ লাখ ৬ হাজার ৩শ’ ৭৩ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। ফলে  সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।  বিল পরিশোধ হলে আবার সংযোগ দেওয়া হবে বলেও তিনি জানান।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০