• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০০:২৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০০:২৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শ্রমিক ছদ্মবেশে ভয়ংকর ডাকাত, গ্রেফতার ৬

২৬ জুন ২০২৪ বিকাল ০৩:২৪:৩৮

শ্রমিক ছদ্মবেশে ভয়ংকর ডাকাত, গ্রেফতার ৬

ফরিদপুর প্রতিনিধি: নারায়ণগঞ্জ, শরীয়তপুর, ঢাকা ও ফরিদপুরে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ফরিদপুর কোতয়ালী থানা পুলিশ। এরা সকলেই দিনের বেলাতে শ্রমিকের ছদ্মবেশ নিয়ে থাকতো।

ঈদের ৩ দিন আগে ১৪ জুন রাতে ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গোসাই ভবুকদিয়া গ্রামের মাধুরী রানী সরকারের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। সেই ঘটনায় দায়ের করা মামলা তদন্তে নেমে এই তথ্য ও ডাকাতদের গ্রেফতার করে পুলিশ।

২৬ জুন বুধবার দুপুরে ফরিদপুর পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ এসব তথ্য জানান পুলিশ সুপার মো. মোর্শেদ আলম।

গ্রেফতারদের মধ্য থেকে মো. কবির হোসেন, সাইফুল ইসলাম ওরফে সাঈদ (৩২) ও হৃদয়কে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার এলাকা থেকে, মো. সাইফুল ইসলাম ও ফরহাদ হোসেনকে শরীয়তপুরের ডামুড্যা থানা এলাকা থেকে এবং আতিয়ার শেখকে ফরিদপুর কোতয়ালী থানার পরমানন্দপুর এলাকা থেতে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার জানান, এরা সকলেই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এদের বাড়ি বিভিন্ন জেলায়। এরা সকলেই ঢাকার যাত্রাবাড়িতে একত্রে হয়। দিনের বেলায় সবাই শ্রমিকের ছদ্মবেশ ধারণ করে থাকে। রাতে যাত্রাবাড়ি থেকে একটি পিকআপ ভাড়া নিয়ে টার্গেট করা জায়গায় গিয়ে ডাকাতি করে রাতের মধ্যেই দ্রুত ওই জেলা ত্যাগ করে।

তারই ধারাবাহিকতায় ১৪ তারিখে এই ডাকাতদল যাত্রাবাড়ি থেকে ১০/১২ জন একপিকাপ ভাড়া নিয়ে ফরিদপুরে আসে ও মাধুরী রানির বাড়ির দরজা ভেঙ্গে দীর্ঘ সময় নিয়ে ডাকাতি করে। পরে পিকাপ যোগেই দ্রুত নারায়ণগঞ্জ ফিওে যায়। ঘটনাটি চাঞ্চল্যকর একটি ঘটনা। খবর পেয়ে পুলিশ মামলা নিয়ে তদন্তে নামে। এর আগে ১০ জুন ওই গ্রামের পাশের গ্রাম পরমানন্দপুরে আরেকটি ডাকাতির ঘটনা ঘটে। আমাদের ধারণা ওই ডাকাতির সাথেও এই ডাকাতরা জড়িত।

পুলিশ সুপার আরও জানান, আটকদের নামে দেশের বিভিন্ন জেলার থানায় ডাকাতি ও ডাকাতির প্রস্তুতির অভিযোগে একাধিক মামলা রয়েছে। এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, এরা দিনে রাতে শ্রমিকের ছদ্মবেশে চলে, এতে দিনেতো সুবিধা পায়ই রাতেও পুলিশের চেকপোস্টে ধরা পরলে তারা নিজেদের মালামাল লোড আনলোড শ্রমিক হিসেবে পরিচয় দিয়ে পার পেয়ে যায়।

তিনি আরও জানান, আজই গ্রেফতারদের আদালতে সোপর্দ করা হবে। তাদের প্রত্যেকের ৭ দিনের রিমান্ড আবেদন জানাবে পুলিশ। এ বিষয়ে আইনি সকল প্রক্রিয়া চলমান রয়েছে বেলেও জানান তিনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০