• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩৯:১৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩৯:১৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ জন গ্রেফতার

২৭ জুন ২০২৪ সকাল ০৮:৪৭:০৬

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গাজীপুর: গাজীপুর মহানগরীর কাশিমপুরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৬ সদস্য গ্রেফতার করা হয়েছে। ২৬ জুন বুধবার রাত দেড়টার দিকে তাদেরকে গ্রেফতার করে কাশিমপুর থানা পুলিশ।

গ্রেফতার ডাকাত সদস্যরা হলেন- খুলনা জেলার রূপসা থানার রুবেল ফরাজী ওরফে রিফাত ফরাজী (৩০), ফরিদপুর জেলার ভাঙ্গা থানার শহিদুল ইসলাম ওরফে শহীদ (৪২), পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানার সোহেল রানা (৩৬), খুলনা জেলার লবণচড়া থানার কাউসার ইসলাম (৩৫), খুলনা জেলার লবণচড়া থানার বাপ্পি শেখ (৩০) ও খুলনা জেলার হিরো হাওলাদার (৩০)।

পুলিশ জানান, গোপন সংবাদে জানতে পারি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কাশিমপুর থানাধীন ২নং ওয়ার্ডে তেতুইবাড়ি এলাকায় ঘড়ি ডিটারজেন্ট ফ্যাক্টরি সংলগ্ন একটি বাগানে ডাকাতের প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত সদস্যরা। পরে বুধবার রাত দেড়টার দিকে কাশিমপুর থানা পুলিশ ও এলাকাবাসীর সমন্বয়ে চতুর দিক দিয়ে ডাকাত চক্রটিকে ঘেরাও করা হয়। বিষয়টি বুঝতে পেরে ডাকাত সদস্যরা পালানোর চেষ্টা করে। সেখান হতে ৬ জন ডাকাত সদস্যকে আটক করা হয়।

এ সময় ডাকাত সদস্যদের কাছে দুটি স্টিলের চাপাতি, একটি সুইচ গিয়ার চাকু, একটি লোহা কাটারসহ ডাকাতির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। নাম প্রকাশ না করার শর্তে এলাকার এক বাসিন্দা বলেন, আমাদের কাশিমপুরে চুরি ছিনতাই ও ডাকাতির সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আমরা ভয়ে রাতে ঠিকমত ঘুমাতে পারি না।

২নং ওয়ার্ড কাউন্সিলর মনির হোসেন মন্ডল বলেন, কিছুদিন যাবৎ এলাকায় ডাকাতদের উৎপাত দেখা দিয়েছে। আমার ওয়ার্ডের সকলকেই সতর্ক থাকতে বলেছিলাম। বুধবার রাতে পুলিশ ও এলাকাবাসী ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত সদস্যকে আটক করা হয়েছে।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সানোয়ার জাহান বলেন, গ্রেফতার ডাকাত সদস্য রুবেল ফরাজী ওরফে রিফাত ফরাজির বিরুদ্ধ ইতিপূর্বে ১৯টি মামলা, শহিদুল ইসলাম ওরফে শহীদের বিরুদ্ধে ১০টি মামলা, সোহেল রানার বিরুদ্ধে ১০টি মামলা, কাউসার ইসলাম ওরফে আলি ওরফে বীরু আলী ওরফে আলী ভাইয়ের বিরুদ্ধে ২টিসহ গ্রেফতারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৪৪টি মামলা রয়েছে।

উল্লেখ্য, তিন মাসের ব্যবধানে কাশিমপুরে পাঁচ থেকে ছয়টি ডাকাতির ঘটনা ঘটে। যার ফলে ডাকাতের ভয়ে থমথমে পরিবেশ সৃষ্টি হয়েছে। এলাকাবাসী ভয়ে ও আতঙ্কে রাত কাটান। গ্রেফতারদের ১৮৬০ সালের পেনাল কোডের ৩৯৯/৪০২ ধারায় মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০