• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:১৫:৫১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:১৫:৫১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বড়াইগ্রামে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

২৭ জুন ২০২৪ বিকাল ০৪:০৬:০১

বড়াইগ্রামে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: বড়াইগ্রামে স্কুল শিক্ষককে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে ও দোষীদের উপযুক্ত বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ করা হয়েছে।

২৭ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বনপাড়া পৌর গেটের সামনে নাটোর-খুলনা মহাসড়কের পাশে উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে উপজেলার ৪৭টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৭টি মাদরাসায় একযোগে কর্মবিরতি দিয়ে সহস্রাধিক শিক্ষক-কর্মচারীসহ বিপুল সংখ্যক শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনকালে শিক্ষক সমিতির সভাপতি ওয়াসেক আলী সোনারের সভাপতিত্বে শিক্ষকদের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করে ভার্চুয়ালী বক্তব্য রাখেন সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

এ সময় সমিতির সহ-সভাপতি শামসুর রহমান শাহীনের সঞ্চালনায় উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু, বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম ভূট্টু, স্বাধীনতা শিক্ষক পরিষদের জেলা সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ তুঘলক, জেলা পরিষদ সদস্য শাহ আলম, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছিনের উপজেলা সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মোয়াজ্জেম হোসেন ও বনপাড়া সেন্ট যোসেফ্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফাদার ড. শংকর ডমিনিক গমেজ বক্তব্য রাখেন।

পরে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে উপজেলা পরিষদে গিয়ে ইউএনও লায়লা জান্নাতুল ফেরদৌসের হাতে দোষীদের গ্রেফতারসহ তিন দফা দাবিতে স্মারকলিপি দেন।

এ সময় বক্তারা বলেন, উপজেলার মশিন্দা গ্রামে দেড় বছর আগের একটি হত্যাকাণ্ডের জেরে ঈদের দিন বাদি পক্ষ আসামি পক্ষের জামিনে থাকা লোকজনের উপর হামলা করে।

মানববন্ধনে তাদেরকে থামানোর চেষ্টা করলে হামলাকারীরা গোপালপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাহাত আলমগীর হালিমকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। বর্তমানে তিনি আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন রয়েছে।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে শিক্ষকের উপর হামলায় জড়িত সকল আসামিকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় আগামী দিনে আরও বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে তারা হুঁশিয়ারি দেন উপস্থিত সকলে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০