• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৭:০২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৭:০২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

যানজট নিরসন কমিটির নামে চাঁদাবাজি, র‍্যাবের হাতে গ্রেফতার ১০

২৮ জুন ২০২৪ সকাল ১১:২৮:০৮

যানজট নিরসন কমিটির নামে চাঁদাবাজি, র‍্যাবের হাতে গ্রেফতার ১০

ময়মনসিংহ প্রতিনিধি: যানজট নিরসন কমিটির নামে ময়মনসিংহ শহরের বিভিন্ন সড়কে ট্রাক, সিএনজি, পিকআপ, অটোরিক্সা থেকে প্রকাশ্যে চাঁদাবাজির সময় ১০ চাঁদাবাজকে হাতেনাতে গ্রেফতার করেছে র‍্যাব-১৪, ময়মনসিংহ। এসময় চাঁদা আদায়ের নগদ ১৪ হাজার ৬শ’ ৪০ টাকা, ৩টি কটি, ৩টি লাঠি এবং বিপুল পরিমাণ চাঁদা আদায়ের রশিদ জব্দ করা হয়।

২৮ জুন শুক্রবার র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় র‍্যাব। 

র‍্যাব জানায়, অভিযানে ময়মনসিংহের আকুয়া বাইপাস এলাকা থেকে মো. জাহাঙ্গীর ইসলাম (৪০), ফরহাদ হোসেন (৩৫), ইদ্রিস আলী (৩৭), তোফাজ্জল হোসেন (৪১), চরপাড়া এলাকা থেকে মো. মিঠুন (২৫), সবুজ (৩৮), আবু সাঈদ (৩০), মো. রুবেল (৩০), শম্ভুগঞ্জ ব্রিজ এলাকা থেকে মো. রফিকুল ইসলাম (৩৫), মোহাম্মদ আলমাস (৪০) নামে ১০ চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। 

র‍্যাব জানায়, সাম্প্রতিক সময়ে ময়মনসিংহসহ সারাদেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির কারণ হচ্ছে বিভিন্ন পণ্যবাহী পরিবহনে চাঁদাবাজি। দেশের বিভিন্ন অঞ্চলের উৎপাদনকারীদের নিকট থেকে পণ্যসামগ্রী সংগ্রহ করে ট্রাক/পণ্যবাহী যানবাহনে পাইকারী ও খুচরা বাজারে পৌঁছানোর সময় পথে নামে বেনামে বিভিন্ন ব্যক্তি/প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে বিপুল পরিমাণ অর্থ চাঁদাবাজি করা হয়।

র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম ও স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মুহা. জাহিদ হাসানের নেতৃত্বে ২৭ জুন বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১০ চাঁদাবাজকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা চাঁদাবাজির সাথে তাদের সম্পৃক্ততার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছে বলে জানায় র‍্যাব। তারা ময়মনসিংহের বিভিন্ন সড়ক ও মহাসড়কে পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজি করে। তারা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদিন ময়মনসিংহের বিভিন্ন এলাকায় রাস্তার উপর অবস্থান নেয়। দেশের বিভিন্ন স্থান থেকে পণ্যবাহী যানবাহন ময়মনসিংহে প্রবেশের সময় তারা লেজার লাইট, লাঠি ও বিভিন্ন সংকেতের মাধ্যমে গাড়ি থামিয়ে ড্রাইভারদের নিকট চাঁদা আদায় করে থাকে।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে এজাহার দায়ের পূর্বক ময়মনসিংহের কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব-১৪ ময়মনসিংহ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০