• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:২৬:২১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:২৬:২১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভিক্ষুকের ছেলেকে হত্যাকারীদের ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

২৮ জুন ২০২৪ দুপুর ১২:০৫:২১

ভিক্ষুকের ছেলেকে হত্যাকারীদের ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

লালমানিরহাট প্রতিনিধি: ভিক্ষুকের ছেলে কলেজছাত্র শাহিনুর ইসলাম হত্যাকাণ্ডের চাঞ্চল্যকর ঘটনার মূল হোতাদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী।

২৭ জুন বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মোড় (দক্ষিণ হাঁড়িভাঙ্গা) এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী। মানববন্ধনে বিভিন্ন বয়সের নারী-পুরুষ, শিক্ষার্থী, ব্যবসায়ী ও এলাকাবাসী অংশ নেন। ঘণ্টাব্যাপী এ কর্মসূচি থেকে ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচার আইনের আওতায় এনে ফাঁসি কার্যকরের দাবি জানান বক্তারা। নিহত শাহিনুর ইসলাম পৌরসভার শেখ শফিউদ্দিন কমার্স কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র ছিলেন।

এ সময় নিহত শাহিনুরের মা শাহিনা বেগম বলেন, ‘ছেলেকে আমি ভিক্ষা করে কষ্ট করে মানুষ করেছি। আমার ছেলেকে আইএ পড়ালাম, যাতে সে আমার কপাল ফেরাবে। কিন্তু তারা আমার ছেলেকে রাস্তায় সাইকেলের সাইড দেয়া নিয়ে তার চোখ নষ্ট করে, বুকে মারে, জিহ্বা টেনে ছিঁড়ে, গলা টিপে মেরেছে। আমি এর বিচার চাই, তাদের ফাঁসি চাই।’

মানববন্ধনে অংশ নেয়া জসীম বলেন, ‘শাহিনুরদের অর্থনৈতিক অবস্থা খুব খারাপ। তার বাবা কাশেম আলী পেশায় একজন ভিক্ষুক। তিনি এখনও ভিক্ষা করেন। তারা একটি বাড়ি একটি খামার প্রকল্পের ঘরে থাকে।’

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৯ জুন রাত আটটার দিকে লালমনিরহাট মহেন্দ্রনগর ইউনিয়নের চিনি পাড়া এলাকার কাশেম আলির ছেলে শাহিনুর (১৮) বাজার থেকে সাইকেল যোগে বাড়ি ফিরছিল। পথিমধ্যে রাস্তার সাইড নেয়ার জন্য বেল দিলে দক্ষিণ হাঁড়িভাঙ্গা চিনির দিঘিরপাড় এলাকার শুক্কুর ভাটিয়ার ছেলে অভিযুক্ত আসামি মোতালেব ও তার ছেলে দুলু এবং আত্মীয়রা শাহিনুরের প্রতি চড়াও হয়ে বেধড়ক মারপিট করে আহত করে।

এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন এসে আহত শাহিনুরকে উদ্ধার করে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে পাঠায়। পরে রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ সাতদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে ২৬ জুন বুধবার ভোরে শাহিনুর ইসলামের মৃত্যু হয়। এ ঘটনায় শাহিনুরের চাচা জসিমউদ্দিন বাদী হয়ে চার জনের বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় এজাহার দায়ের করেন।

অভিযুক্ত আসামিরা হলেন দক্ষিণ হাড়ীভাঙ্গা চিনির দীঘির পাড় এলাকার শুক্কুর ভাটিয়ার ছেলে মোতালেব মিয়া, মোতালেব মিয়ার ছেলে দুলু মিয়া (২৫), আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মিজান মিয়া (৩০), গাইবান্ধা জেলার এনামুল হক (৩৫)।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক জানান, লালমনিরহাট সদর থানায় চার জনের বিরুদ্ধে মামলা রেকর্ড করা হয়েছে এবং আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০