• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:১৫:৫৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:১৫:৫৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নবাবগঞ্জ সিটি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

২৮ জুন ২০২৪ সন্ধ্যা ০৬:০৯:২১

নবাবগঞ্জ সিটি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

বিশেষ প্রতিবেদক: নবাবগঞ্জ সিটি কলেজের এইচএসসি ২০২৪ পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুন মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে কলেজের গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন ডলারের সভাপতিত্বে শিক্ষক রায়হানুল মুনিরুল ইসলাম ও  সামসুন নাহার অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এতে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। বিশেষ অতিথি ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মোজাহারুল ইসলাম তরু, প্রফেসর মো. রফিকুল ইসলাম, সদস্য রাইহানুল ইসলাম লুনা, আসরাফুল আম্বিয়া সাগর, ডা. মাহফুজ রায়হান, ডা. মো. আব্দুস সামাদ প্রমুখ। আলোচনা শেষে কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ তরিকুল আলম সিদ্দিকী নয়ন। তিনি বলেন, আজকে অনেক ভারাক্রান্ত হৃদয়ে তোমাদের বিদায় দিচ্ছি। কিন্তু তোমাদের ভবিষ্যৎ রঙিন করতে এ কষ্ট আমাদের মেনে নিতেই হবে। তোমরা মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে সামনের দিকে এগিয়ে যাবে। বাংলাদেশের মুখ বিশ্বের সামনে আলোকিত করবে বলে আমি আশা রাখি।

পরীক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমরা আমার এক একটি সন্তানের মত। তাই চোখ-কান খোলা রেখে তোমরা পরীক্ষায় অংশ নিবে। এ সময় পরীক্ষার্থীদের নানা রকম দিক-নির্দেশনা ও সুপরামর্শ প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি ওদুদ বলেন, এই কলেজে যারা ভর্তির সুযোগ পেয়েছে তারা নিঃসন্দেহে মেধাবীদের মধ্যে অন্যতম। শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। সেটি রোধ করে লিখাপড়া ভালোভাবে করতে হবে। তোমরাই ভবিষ্যতে লিখাপড়া করে অনেক বড় হয়ে আমাদের মুখ উজ্জ্বল করবে।

বিশেষ অতিথি বলেন, আমি টাউন হাই স্কুলের ছাত্র ছিলাম, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে পড়ার সুযোগ হয়নি। তারপরও নিজ চেষ্টায় ভালো রেজাল্ট করে ভালো কলেজে গিয়ে এক নং ছাত্র হিসেবে প্রমাণ করেছি। লিখালিখি করেছি মনোযোগ দিয়ে, ঐকান্তিক প্রচেষ্টায় আমার লিখা সিলেবাসে সুযোগ হয়েছে। তাই  বলি তোমরা বিশ্বাস রেখে অধ্যবসায় করো, সাফল্য তোমাদের দ্বারপ্রান্তে আসবে ইনশাআল্লাহ।

কোনো রকম নেশার সঙ্গে নিজেকে না জড়ানোর আহ্বান জানান অন্য বক্তারা। সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০