• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৮:০৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৮:০৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

বাংলাদেশ

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন মিলল কেরানীগঞ্জে

১ জুলাই ২০২৪ সকাল ০৭:৩৮:১৭

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন মিলল কেরানীগঞ্জে

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: কলকাতার বেনিয়া পুকুরের পার্ক সার্কাস থেকে এক বছর আগে ছিনতাই হওয়া আইফোন-১৩ ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ।

৩০ জুন রোববার শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিলটন কুমার দেব দাসের নেতৃত্বে কেরানীগঞ্জ থেকে আইফোনটি উদ্ধার করে পুলিশ।

শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজত কুমার সাহা ভারতীয় নাগরিকের মোবাইলটি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানাবেন।

জানা গেছে, গত বছরের ২৬ জুলাই কলকাতার বেনিয়াপুকুর থানা এলাকার পার্ক সার্কাস থেকে মৌটুসী গাঙ্গুলি নামের এক নারীর ব্যবহৃত আইফোনটি ছিনতাই হয়। পরে তিনি বেনিয়াপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। একপর্যায়ে ভারতীয় সাইবার পুলিশ মৌটুসী গাঙ্গুলিকে জানায় যে, তার আইফোনটি আর কলকাতায় নেই, বাংলাদেশে পাচার হয়ে গেছে। এখন আর তাদের কিছুই করার নেই।

হারানো ফোনটির আশা ছেড়ে দেওয়া মৌটুসী শেষপর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে এসআই মিলটন কুমার দাসের সঙ্গে যোগাযোগ করেন। মৌটুসী জানতে পারেন যে, এসআই মিলটন দেশের নাগরিকদের অনেক হারানো ফোন উদ্ধার করে দিয়ে থাকেন। দীর্ঘ এক বছর পর ছিনতাই হওয়া সেই ফোনটি উদ্ধার করেন শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিলটন কুমার দেব দাস।

উদ্ধার হওয়া আইফোনটির বিষয়ে জানতে চাইলে মিলটন কুমার দেব দাস বলেন, ভুক্তভোগী মৌটুসী গাঙ্গুলিকে ফোনটির বিষয়ে আমি নিয়মিত আপডেট দিতাম। এক পর্যায়ে সম্ভবত তিনি ফোনটির আশা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু আমি হাল ছাড়িনি। অবশেষে তথ্য-প্রযুক্তির সহায়তার ফোনটির সন্ধান পাই এবং রোববার সকালে কেরানীগঞ্জ থেকে ফোনটি উদ্ধার করি।

যিনি ফোনটি দেশে ব্যবহার করছিলেন, তিনি মোবাইল দোকানদার। মাত্র ১৭ হাজার টাকায় ফোনটি তিনি আরেকজনের কাছ থেকে কিনেছিলেন। ওই বিক্রেতা তাকে বলেছিলেন, ভারত থেকে মোবাইলটি তিনি কেনেন।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, এমন অর্জন সত্যিই প্রশংসনীয়। আমরা সবসময় আমাদের অধীনে থাকা কর্মকর্তাদের এমনই প্রশিক্ষণ দিই, যার মূলমন্ত্র নাগরিকদের সেবা দেওয়া। সেখানে দেশ, স্থান, কালের প্রয়োজন হয় না। আমাদের কমিশনার স্যারের স্পষ্ট নির্দেশ রয়েছে, নাগরিকদের সেবা দেওয়ায় কখনোই গাফিলতি হতে দেওয়া যাবে না।

জানা যায়, মৌটুসী গাঙ্গুলির ফোনটি ভারতীয় হাইকমিশনের মাধ্যমে তার কাছে হস্তান্তর করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০