• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ দুপুর ১২:০৫:১৭ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ দুপুর ১২:০৫:১৭ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

স্বামীকে আটকে রেখে নববধূকে ধর্ষণচেষ্টার অভিযোগের ৯ দিনেও ব্যবস্থা নেয়নি পুলিশ

১ জুলাই ২০২৪ সকাল ১০:৩৪:০৮

স্বামীকে আটকে রেখে নববধূকে ধর্ষণচেষ্টার অভিযোগের ৯ দিনেও ব্যবস্থা নেয়নি পুলিশ

নড়াইল প্রতিনিধি: নড়াইলের কালিয়া উপজেলায় স্বামীকে মারধর করে এক নববধূকে (১৯) ধর্ষণচেষ্টার অভিযোগ দেয়ার ৯ দিনেও আসামিদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ। অপর দিকে গ্রাম্য সালিশে ওই গৃহবধূর ইজ্জতের মূল্য এক লাখ ২৫ হাজার টাকা নির্ধারণ করে অভিযুক্তদের তা পরিশোধ করার নির্দেশ দিলেও মানেনি তারা!  

২২ জুন সকাল ১১টার দিকে নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত বখাটে আহাদ মোল্যা (৩৫) উপজেলার চাঁচুড়ী গ্রামের বাসিন্দা মোশারফ হোসেন মোল্যার ও রানা মুসাল্লী ওরফে ফেলা (৩০) একই গ্রামের মহিদুল মুসাল্লির ছেলে।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২২ জুন সকাল ১১টার দিকে উপজেলার চাঁচুড়ী বিল এলাকায় মৎস্য ঘেরের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে স্বামীর সঙ্গে ঘুরতে বের যান এক নববধূ। এ সময় ওই মৎস্য ঘেরে উপজেলার চাঁচুড়ী গ্রামের চিহ্নিত বখাটে ও মাদকাসক্ত আহাদ মোল্যা (৩৫) ও একই গ্রামের রানা মুসাল্লি ওরফে ফেলা (৩০) ভুক্তভোগী নারীর স্বামীর ওপর অতর্কিতভাবে হামলা করে দূরে নিয়ে আটকে রেখে মারধর করে ও হত্যার হুমকি দেয়। পরে আহাদ মোল্য ওই নারীকেও চড়-থাপ্পড় মেরে শ্লীলতাহানি করে এবং জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় সাথে থাকা স্বর্ণালংকার, আইফোন ও নগদ কিছু টাকা ছিনিয়ে নিয়ে যায় বখাটেরা।

এ ঘটনায় ওইদিন রাতেই ভুক্তভোগী নারীর স্বামী বাদী হয়ে ঘটনার সঙ্গে জড়িত আহাদ মোল্যা (৩৫) ও রানা মুসাল্লিকে অভিযুক্ত করে কালিয়া থানায় ধর্ষণচেষ্টার অভিযোগ দায়ের করেন। কিন্তু রহস্যজনক কারণে ঘটনার ৯ দিন অতিবাহিত হলেও পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন ভুক্তভোগীর পরিবার।

ঘটনার দুদিন পর ২৪ জুন রাতে চাঁচুড়ী গ্রামের উত্তর পাড়ার বাসিন্দা ফসিয়ার রহমান শেখের বাড়িতে প্রথম দফার গ্রাম্য সালিশে এক লাখ ২৫ হাজার টাকায় ঘটনাটি ধামাচাপা দেওয়া চেষ্টা করা হয়। কিন্তু এই গ্রাম্য সালিশে প্রতিপক্ষের সালিশদার চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অভিযুক্ত আহাদ মোল্যার বড় ভাই প্রভাবশালী মো. আশরাফুল ইসলাম জরিমানার টাকার পরিমাণ বেশি হওয়ায় তা প্রত্যাখ্যান করেন। এ নিয়ে গত কয়েকদিন ধরে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করায় ২৯ জুন শনিবার বিকেলে বিষয়টি মীমাংসা করতে পুনরায় কৃষ্ণপুর-ডহর চাঁচুড়ী সরকরি প্রাথমিক বিদ্যালয় মাঠে ডাকা সালিশে সাবেক চাঁচুড়ী ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের নেতৃত্বে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম মোস্তফা, চাঁচুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি নাজির হোসেন মোল্যা, কালিয়া উপজেলা সমাজ সেবা কার্যালয়ে কর্মরত ইউনিয়ন সমাজকর্মী ও স্থানীয় মাতব্বর হারুন অর রশীদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে নববধূর ইজ্জতের মূল্য পুনর্নির্ধারণ করা হয় ৩০ হাজার টাকা! কিন্তু ভুক্তভোগী নারীর পরিবার সালিশের এ রায় প্রত্যাখ্যান করে। ফলে দ্বিতীয় দফায় সালিশ বৈঠক করেও বিষয়টি মীমাংসায় ব্যর্থ হন স্থানীয়রা।

সালিশ বৈঠকের আহব্বায়ক সাবেক চাঁচুড়ী ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ধর্ষণ চেষ্টার অভিযোগে সালিশের বিষয়টি স্বীকার করে জানান, ‘ঘটনাটি স্পর্শকাতর হওয়ায় গ্রামের ইজ্জতের কথা চিন্তা করে সামাজিকভাবে এলাকার লোকজন নিয়ে দুইবার সালিশ-বিচার করেছি। প্রথমে এক লাখ ২৫ হাজার টাকা জরিমান করা হলেও অভিযুক্ত পক্ষ মানেনি। তাই দ্বিতীয় দফায় জরিমানা ৩০ হাজার টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে! এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত থেকে বিচার করেছেন বলে জানান তিনি।’

এ প্রসঙ্গে কালিয়া থানার ওসি খন্দকার শামীম উদ্দিন বলেন, ‘চাঁচুড়ী বিল এলাকায় মৎস্য ঘেরে মারধর ও শ্লীলতাহানির ঘটনার বর্ণনা দিয়ে এক ভুক্তভোগী গৃহবধূর স্বামী দুজনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দিলেও তারা আর কোনো যোগাযোগ করেনি। গ্রাম্য সালিশে বিষয়টি মীমাংসা হয়েছে কি-না এটা তাদের বিষয়।’

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক জনপ্রতিনিধি বলেন, ‘ওই দিন খবর পেয়ে বিষয়টি থানার ওসিকে জানান তিনি। এরপর  ঘটনার দুদিন পর উভয়পক্ষ ঘটনাটি মিটিয়ে ফেলতে সালিশে বসেন স্থানীয় মাতব্বররা। অভিযুক্তের পরিবারকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমান করা হলেও অভিযুক্ত পক্ষ মানেনি। বিধায় ২য় দফায় শনিবার জরিমানা ৩০ হাজার টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে! আবার এটিও ভুক্তভোগী পরিবারের লোকজন মেনে না নেওয়ায় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় উভয়পক্ষের মধ্যে  বড় ধরণের দ্বন্দ্ব-ফ্যাসাদের সৃষ্টির আশঙ্কা রয়েছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, মানসম্মানের মূল্য তো কোটি টাকা দিলেও হবে না।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



বেপজায় চাকরির বিজ্ঞপ্তি
১৮ অক্টোবর ২০২৪ সকাল ১১:২২:৩৫

সেনবাগে শতাধিক স্বেচ্ছাসেবীকে সংবর্ধনা
১৮ অক্টোবর ২০২৪ সকাল ১১:২০:৫৯