• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০০:৩৫ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০০:৩৫ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কেরানীগঞ্জে পল্লী বিদ্যুতের জিএম’র অনিয়মের অভিযোগে মানববন্ধন

৪ জুলাই ২০২৪ রাত ০৮:৪৭:৩০

কেরানীগঞ্জে পল্লী বিদ্যুতের জিএম’র অনিয়মের অভিযোগে মানববন্ধন

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জে পল্লী বিদ্যুৎ-৪ সমিতির ভেতরে জিএম এর নির্দেশে জনি নামে একটি ঠিকাদারকে মারধর ও জিএমের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি, অনিয়মের অভিযোগে মানববন্ধন করেছে পল্লী বিদ্যুৎ ঠিকাদার সমিতি।

৪ জুলাই বৃহস্পতিবার বিকেলে কেরানীগঞ্জের কদমতলী এলাকায় এ মানববন্ধনে ঠিকাদার সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সাধারণ সদস্যরা অংশগ্রহণ করেন।

এ সময় ঠিকাদার সমিতির সভাপতি দিজেন্দ্রনাথ বর্মন অভিযোগ করেন, গতকাল বুধবার বিকেলে ঠিকাদার সমিতির সদস্য জনি একটি কাগজ সই করাতে পল্লী বিদ্যুৎ ভবনে গেলে পল্লী বিদ্যুৎ-৪ জেনারেল ম্যানেজার মো. জুলফিকারের নির্দেশে তাকে একটি ঘরের ভেতর আটকে রেখে লাইনম্যান হারুন অর রশিদ, হাসান, আবুল কালাম আজাদ ও আমির হোসেন মারধর করে যখম করে। পাশাপাশি এই অফিসে পুনরায় প্রবেশ করলে তাকে হত্যার হুমকি দেয়া হয়। এ ঘটনায় রাতেই সমিতির পক্ষ থেকে কেরানীগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এছাড়াও দিজেন্দ্রনাথ বর্মন আরো জানান, বর্তমান জিএম মো. জুলফিকার মাত্র তিন মাস ধরে পল্লী বিদ্যুৎ-৪ (জিনজিরা) যোগদান করেছেন। যোগদানের পর থেকেই বিভিন্ন ওয়ার্ক অর্ডারের বিপরীতে ২০% ঘুষ দাবি করে। ঘুষ দিতে রাজি না হলে বিল আটকে দিয়ে হয়রানি করছে। তিনি একজন দুর্নীতিবাজ অফিসার। 

গত ফেব্রুয়ারি মাসে কিশোরগঞ্জে চাকরিরত থাকাকালীন সেচ প্রকল্পে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য কৃষকের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার নামে মামলা হয়েছে। আমরা এই দুর্নীতিবাজ অফিসারের হাত থেকে মুক্তি চাই, দ্রুত তাকে এখান থেকে অপসারণের দাবি জানাচ্ছি। পাশাপাশি সমিতির সদস্যকে মারধরের তীব্র নিন্দা জানিয়ে এর সুষ্ঠু বিচার দাবি করছি।

মানববন্ধনে অংশ নিয়ে মারধরের শিকার ঠিকাদার সমিতির সদস্য জনি জানান, আমি একটি বিলের কাগজে স্বাক্ষর করানোর জন্য জিএম স্যারের রুমের কাছে গেলে অভিযুক্ত চারজন লাইনম্যান আমাকে জাপটে ধরে বিলের কাগজ ছিনিয়ে নেয়। আমি এর প্রতিবাদ করলে রুমের ভেতর থেকে জিএম স্যার বের হয়ে এসে ইশারা দিলে লাইনম্যানরা আমাকে একটি রুমের ভেতর নিয়ে গিয়ে কিল ঘুসি মারতে থাকে।

পরে আমার কাছে থাকা ১ লক্ষ ৬০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং আমার মোবাইল ফোন রেখে হত্যার হুমকি দিয়ে ছেড়ে দেয়। বিষয়টি আমি সমিতির সদস্যদের জানালে তারা আমাকে থানায় নিয়ে গিয়ে অভিযোগ দায়ের করায়। অভিযোগের পর এখনো পর্যন্ত পুলিশ কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

মারধর ও ঘুষ চাওয়ার অভিযোগ প্রসঙ্গে জানতে পল্লী বিদ্যুৎ-৪ এর জিএম মো. জুলফিকারের সাথে মুঠোফোন যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে ঢাকা জোন (দক্ষিন) তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল লতিফ সরদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, পল্লী বিদ্যুৎ সমিতির লাইনম্যানদের একটি আন্দোলন চলছে। সেই আন্দোলনের মধ্যেই ঠিকাদাররা কাজের ওয়ার্ক অর্ডার নিতে গেলে তাদের সাথে বাকবিতণ্ডা হয়েছে। তবে ঘুষ গ্রহণের বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থাপনা ও মনিটরিং বিভাগ (কেন্দ্রীয় অঞ্চল) ব্যবস্থা গ্রহণ করবেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০