• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:০৬:৫০ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:০৬:৫০ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ডোমার কাঁচাবাজারের ৮ দোকানে আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

৭ জুলাই ২০২৪ দুপুর ০২:৩১:৩৭

ডোমার কাঁচাবাজারের ৮ দোকানে আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডোমার পৌরসভার কাঁচাবাজারে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে পুড়ে গেছে আটটি দোকান। আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি বাড়ির বসত ঘরও। ৬ জুলাই শনিবার দিবাগত রাতে ডোমার পৌর কাঁচাবাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অর্ধকোটি টাকার মালামাল ক্ষতি হয়েছে দাবি ব্যবসায়ীদের।

স্থানীয়রা জানায়, কাঁচাবাজারের একটি দোকান থেকে বিদ্যুতের তারের শর্ট সাকির্ট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ডোমার ও দেবীগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় কাউন্সিলর আখতারুজ্জামান সুমন বলেন, শনিবার দিবাগত রাত একটার দিকে পৌর কাঁচাবাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে চারিদিকে ছড়িয়ে পড়ে।

এ সময় মুষুলধারে বৃষ্টি হচ্ছিল। আগুনে রুবেলের ডিমের আড়ৎ, জুয়েলের ডিমের দোকানের একাংশ, আজিজের ওষুধের দোকান, ভুট্টুর মুদি দোকান, রফিকুলের ডিমের দোকান, কাদের ও তরিকুলের চালের দোকান, নুর মার্কেটের সালামের অটোর পার্টসের গোডাউন, কালামের টাইলসের গোডাউন, হিপ্পুর সারের দোকান সম্পূর্ণরূপে পুড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয় মুকুল সওদাগড়ের একটি ঘড়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, অগ্নিকাণ্ডে তাদের নগদ টাকাসহ প্রায় ৫০ লক্ষ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। নুর মার্কেটের মালিক নুরন্নবী বলেন, আগুনে তার মার্কেটের ব্যাপক ক্ষতিসহ তিনটি দোকানের প্রায় ৩৫ লাখ টাকার মত ক্ষতি সাধন হয়েছে।

ডিম ব্যবসায়ী রুবেল বলেন, ঋণ করে ১৮ হাজার ডিম কিনে আনা হয়। আগুনে ১৮ হাজার ডিম পুড়ে ছাই হয়ে গেছে। মুদি দোকানি ভুট্টু বলেন, দোকানে প্রায় ১০ লক্ষ টাকার মালামাল ছিল তাছাড়া নগদ টাকা ছিল ১০ হাজারের মত। দোকানে থাকা সব মালামালই পুড়ে ছাই হয়ে গেছে।

সারের দোকানদার হিপ্পু বলেন, তার দোকানে ২০ লক্ষ টাকার বেশি সার ও কীটনাশক ছিল। সব সম্পদই আগুনে শেষ হয়ে গেছে। টাইলস দোকানদার কালাম বলেন, আগুনে তার দুই ভাইয়ের প্রায় ১৫ লক্ষ টাকার সম্পদ পুড়ে গেছে।

সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আলম।

ডোমার ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. লিটন চৌধুরী অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে বলেও তিনি জানিয়েছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




একদিনেই বাংলাদেশে প্রবেশ করল ৫০০ রোহিঙ্গা
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:২৪:৪৬


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫