• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫১:৪৫ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫১:৪৫ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সীতাকুণ্ডে কিউআর কোডযুক্ত সনদ ব্যবস্থাপনা সিস্টেমের উদ্বোধন

৭ জুলাই ২০২৪ রাত ০৯:০১:২০

সীতাকুণ্ডে কিউআর কোডযুক্ত সনদ ব্যবস্থাপনা সিস্টেমের উদ্বোধন

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় কিউআর কোডযুক্ত অনলাইন সনদ ব্যবস্থাপনা সিস্টেমের শুভ উদ্বোধন করা হয়েছে।

৭ জুলাই রোববার সকালে উপজেলা পরিষদের হলরুমে কিউআর কোডযুক্ত অনলাইন সনদ ব্যবস্থাপনা সিস্টেমের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এসএম আল মামুন।

ওয়ারিশ সনদ, নাগরিকত্ব সনদ, চারিত্রিক সনদসহ অন্যান্য সনদ যেন কেউ জাল করতে না পারে এবং সেবা প্রার্থীগণ যেন হয়রানি শিকার না হন, সে লক্ষ্যে সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে সীতাকুণ্ড উপজেলার একটি পৌরসভা ও নয়টি ইউনিয়ন পরিষদে চালু করা হয়েছে কিউআর কোড যুক্ত অনলাইন সনদ ব্যবস্থাপনা সিস্টেমের। এখন থেকে সেবা প্রার্থীগণ ওয়েবসাইট থেকে কিউআর কোড যুক্ত সনদের জন্য আবেদন করতে পারবেন। সনদে ব্যবহৃত কিউআর কোড স্ক্যান করে সনদটি জাল কিনা যাচাই করতে পারবেন। এছাড়াও ওয়েবসাইট থেকে সনদ/প্রত্যয়ন নম্বর ব্যবহার করে সনদ/প্রত্যয়ন যাচাই করা যাবে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান আরিফুল আলম রাজু চৌধুরী, সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে এবং সনদ ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার  জন্য উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলামের সার্বিক দিকনির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন উদ্যোগটি বাস্তবায়ন করেন।

উদ্যোগটি বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করেছেন সীতাকুন্ড পৌরসভার মেয়র বদিউল আলম, ১নং সৈয়দপুর ইউপি চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামী, ২নং বারৈয়াঢালা ইউপি চেয়ারম্যান মো. রেহান উদ্দিন, ৪নং মুরাদপুর ইউপি চেয়ারম্যান এস.এম রেজাউল করিম, ৫নং বাড়বকুন্ড ইউপি চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ, ৬নং বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী, ৭নং কুমিরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোরশেদুল আলম চৌধুরী, ৮নং সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান মনির আহমদ, ৯নং ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান মোঃ নাজীম উদ্দিন ও ১০নং সলিমপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দীন আজীজ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০