• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ১০:৩৭:১২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ১০:৩৭:১২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পঞ্চগড়ে নদীতে মাছ ধরতে নেমে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার

৯ জুলাই ২০২৪ সন্ধ্যা ০৬:০৮:৫৬

পঞ্চগড়ে নদীতে মাছ ধরতে নেমে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার, পঞ্চগড়: পঞ্চগড়ে তালমা নদীতে মাছ ধরতে নেমে নিখোঁজ যুবক মোস্তাফিজুর রহমানের (২৮) মরদেহ উদ্ধার করা হয়েছে। ৯ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে সদর উপজেলার গোফাপাড়া–সংলগ্ন তালমা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত মোস্তাফিজুর ফকিরপাড়া এলাকার কবির হোসেনের ছেলে। তিনি পঞ্চগড় সদর ইউনিয়নের আনসার কমান্ডার ছিলেন। এ ছাড়া তিনি নির্মাণশ্রমিক হিসেবে কাজ করতেন।

গত রোববার বেলা আড়াইটার দিকে পঞ্চগড় সদর ইউনিয়নের ফকিরপাড়া এলাকায় তালমা নদীতে মাছ ধরতে নেমে তলিয়ে যান মোস্তাফিজুর। আজ সকালে ঘটনাস্থল থেকে প্রায় তিন কিলোমিটার দূরে গোফাপাড়া–সংলগ্ন নদীতে তার মরদেহ ভেসে যেতে দেখে উদ্ধার করেন স্থানীয় কয়েকজন। খবর পেয়ে স্বজনেরা গিয়ে মোস্তাফিজুরের মরদেহ শনাক্ত করেন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও নিহত তরুণের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, গত কয়েক দিন ভারী বর্ষণে তালমা নদীর পানি বেড়েছে। রোববার দুপুরে মোস্তাফিজুর রহমান, তার প্রতিবেশী মো. রানাসহ (২২) কয়েকজন ফিকা জাল নিয়ে তালমা নদীতে মাছ ধরতে যান। এক পর্যায়ে তারা নদীর প্রবল স্রোতের মধ্যে সাঁতরে হাফিজাবাদ ইউনিয়নের ফুলপাড়া এলাকার দিকে যাওয়ার চেষ্টা করছিলেন।

এ সময় স্রোতের তোড়ে রানা পেছন দিকে ফিরে আসেন। তবে এক হাতে ফিকা জাল নিয়ে মোস্তাফিজুর রহমান সাঁতার কাটতে থাকেন। এক পর্যায়ে মোস্তাফিজুর নদীতে তলিয়ে যান। পরে স্থানীয় লোকজন নদীতে নেমে মোস্তাফিজুরকে খোঁজাখুঁজি শুরু করেন। বিষয়টি তারা পঞ্চগড় সদর থানার পুলিশ ও ফায়ার সার্ভিসকে জানান।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে আসেন। পঞ্চগড় ফায়ার সার্ভিসের ডুবুরি নেই। রংপুর থেকে আসা ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের একটি ডুবুরি দল গতকাল সোমবার সকাল সাতটা থেকে উদ্ধার অভিযান শুরু করে। বেলা পৌনে একটা পর্যন্ত অভিযান চালিয়ে মোস্তাফিজুরকে খুঁজে পাওয়া যায়নি। পরে তারা উদ্ধার অভিযান স্থগিত করে চলে যায়। তবে স্থানীয় পাথর শ্রমিকেরা নদীতে নেমে গতকাল রাত পর্যন্ত নদীর বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন।

মোস্তাফিজুর রহমানের চাচা আবদুল খালেক বলেন, ‘ফায়ার সার্ভিসের ডুবুরি দল মোস্তাফিজুরকে খুঁজে পায়নি। আজ সকাল সাড়ে আটটার দিকে গোফাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে তালমা নদীতে একটি মরদেহ ভেসে যেতে দেখেন স্থানীয় কয়েকজন। তারা মরদেহটি উদ্ধার করে বালুচরে রাখেন। পরে আমরা গিয়ে মরদেহটি মোস্তাফিজুরের বলে নিশ্চিত হই। মরদেহ বাড়িতে নিয়ে এসেছি। দুপুরে জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।’

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় বলেন, নদীতে মাছ ধরতে নেমে নিখোঁজ তরুণের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহের প্রাথমিক সুরতহাল করা হয়েছে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

রাঙ্গাবালীতে ২ পক্ষের সংঘর্ষে ৬ জন আহত
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১০:২৯:২৪


শিবালয় বিএনপির ঐক্য ও শান্তি সমাবেশ
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১০:০৯:২২







একদিনেই বাংলাদেশে প্রবেশ করল ৫০০ রোহিঙ্গা
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:২৪:৪৬