• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩৪:০৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩৪:০৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

১১ জুলাই ২০২৪ দুপুর ০২:২৭:০৮

নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ সদর উপজেলায় সাথী আকতার ও তার স্বামী রতনের অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। ১১ জুলাই বৃহস্পতিবার সকালে শহরের লাটাপাড়া বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নওগাঁ পৌর মুরগি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দুলাল হোসেন, নওগাঁ বিশ্ববিদ্যালয়ের সাবেক এ জিএস বেদারুল ইসলাম টুটুল, সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সজিব ও শিক্ষক তাসলিমা খাতুন।

এ সময় বক্তারা বলেন, প্রায় কয়েকবছর আগে লাটাপাড়া এলাকায় অদৃশ্য শক্তির মাধ্যমে জমি কিনে দ্বিতল ভবন তৈরি করে স্বামী সন্তান নিয়ে বসবাস করেন সাথী আকতার। সেই থেকে সাথীর স্বামী নিজেই তার বউয়ের অসামাজিক কার্যকলাপের দালাল ও পাহারাদার হয়ে নিয়মিত দেহব্যবসা ও মাদকের আসর বসিয়ে এলাকার ছাত্র ও যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।

এ ঘটনায় এলাকাবাসী বিভিন্ন সময় প্রতিবাদ করলে তাদের মামলা, হামলার হুমকি দিতো। এসব অপকর্মের মাধ্যমে তারা নিজ এলাকাসহ বিভিন্ন এলাকার ছাত্র ও যুবসমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। এমন অসামাজিক কার্যকলাপ করার সময় একদিন রাত ১২টার দিকে পুলিশ সতর্কও করেন তাদেরকে।

এলাকাবাসীর দাবি ও অভিযোগ, এসব অসামাজিক লোকেরা এলাকায় থাকলে আমাদের ছোট ছোট ছেলেমেয়েরা খারাপ দিকে ধাবিত হবে। মাদক, জুয়া ও দেহব্যবসা প্রতিটা সমাজেই অভিশাপ এবং অন্যায়। এরা প্রতিনিয়ত এই এলাকাসহ বিভিন্ন জায়গার লোকের সমাগম ঘটিয়ে একটা অরাজক ও অসামাজিক কার্যকলাপের মাধ্যমে আমাদের এলাকার সুনাম বিনষ্টসহ এই গ্রামের চরম ক্ষতিসাধন করছে। তাই এইসব দুস্কৃতিকারীদের এই সমাজ থেকে অতি দ্রুত উচ্ছেদ করতে স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।

মানুষ গড়ার কারিগর তাসলিমা খাতুন বলেন, একটি সমাজ দুটি কারণে ধংসের দিকে ঠেলে দিতে পারে। আর এ দুটিই তাদের মধ্যে রয়েছে। এ এলাকায় কোনো প্রকার অসামাজিক কার্যকলাপ করতে দেওয়া যাবে না। সুন্দর সমাজ গঠনে আমরা বদ্ধপরিকর। তাই আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের কাছে অনুরোধ তাদের ভয়াল থাবা থেকে যুব সমাজকে এক্ষুনি রক্ষা করা প্রয়োজন।

এ কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ ও আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য প্রশাসনের কাছে বিশেষভাবে অনুরোধ করলে পুলিশ মৌখিকভাবে আশ্বাস দিয়ে বলেন, কোনো অপরাধ ও অন্যায়মূলক কাজের সাথে পুলিশের কোনো আপোষ নেই। সে যদি মাদক ও অসামাজিক কার্যকলাপে জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০