• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:১৬:২১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:১৬:২১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ক্ষেতলালে নিয়োগ পরীক্ষা স্থগিত

১২ জুলাই ২০২৪ বিকাল ০৪:৪৫:৪১

ক্ষেতলালে নিয়োগ পরীক্ষা স্থগিত

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের ক্ষেতলালে হিন্দা উচ্চ বিদ্যালয়ের চারটি পদে কর্মচারী নিয়োগ পরীক্ষা নির্দিষ্ট কারণ দেখিয়ে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।

জানাগেছে, উপজেলার হিন্দা উচ্চ বিদ্যালয়ের ল্যাব সহকারী, অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মী ও আয়াসহ ৪টি শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। এতে পরীক্ষার জন্য ২৪ জন চাকুরি প্রার্থী আবেদন করেন।

১২ জুলাই শুক্রবার সকাল ১০টায় হিন্দা উচ্চ বিদ্যালয়ে গোপনে ওই চারটি পদের নিয়োগ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। পরে জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর দিক নির্দেশনায় সেই পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরের কাছে মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি বলেন, পরীক্ষা কেন্দ্রে ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন এই নিয়োগ পরীক্ষা স্থগিতের বিষয়ে তারাই ভালো বলতে পারবেন।

এ বিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজাবর রহমানের সাথে মুঠোফোনে বার বার যোগাযোগ করা হলেও তার ফোনটি রিসিভ হয়নি?

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাচ্ছুম বলেন, উপজেলার হিন্দা উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারী, আয়া, পরিচ্ছন্নতাকর্মী, ল্যাবসহকারী পদের নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে এ পরীক্ষাকে ঘিরে বিভিন্ন অভিযোগ পাওয়ার কারণে জেলা প্রশাসক স্যারের দিক নির্দেশনায় পরীক্ষা কমিটির ৫ জন প্রশ্ন করার পরে সেসব প্রশ্ন সমন্বয় করে প্রশ্ন করা হলে কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক তাদের করা হুবহু প্রশ্ন দেখতে না পেয়ে চূড়ান্ত প্রশ্নে স্বাক্ষর করতে রাজি হননি। এছাড়া কমিটির ৫ জনের প্রশ্ন করার পরে তাদের মোবাইল ফোন নিয়ে নেওয়ায় সভাপতি ও প্রধান শিক্ষক মনঃক্ষুণ্ন হয়েছেন। সকলে সম্মত না হওয়ায় জেলা প্রশাসক স্যারের দিক নির্দেশনায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, এই বিদ্যালয়ের নিয়োগ পরিক্ষায় মোটা টাকার ব্যাণিজ্য করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ এমন পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেকেই করেন। মেধাবীরা যেন বঞ্চিত না হয় সেকারণে স্বচ্ছ ও নিরপেক্ষভাবে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ পরীক্ষা নেওয়ার জন্য স্থানীয় প্রশাসন ও গণমাধ্যম কর্মীদের দৃষ্টি আকর্ষণ করা হয়। পরবর্তীতে নিয়োগ পরীক্ষার দিনে প্রশাসনের শক্তিশালী ভূমিকার কারণে পরীক্ষা স্থগিত ঘোষণা করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




একদিনেই বাংলাদেশে প্রবেশ করল ৫০০ রোহিঙ্গা
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:২৪:৪৬


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫