• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৩:৩৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৩:৩৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভুয়া সনদে এক যুগ ধরে প্রভাষক পদে চাকরি, মামলার নির্দেশ এনটিআরসিএ’র

১৩ জুলাই ২০২৪ সকাল ০৮:০৩:২০

ভুয়া সনদে এক যুগ ধরে প্রভাষক পদে চাকরি, মামলার নির্দেশ এনটিআরসিএ’র

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার ফুলছড়িতে কঞ্চিপাড়া ডিগ্রী মহাবিদ্যালয়ে জাল সনদপত্র দিয়ে কলেজে প্রভাষক পদে এক যুগ ধরে চাকরি নেয়া রেহেনা ইয়াসমীন নামে এক শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের নির্দেশ দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এ দিকে দেড় মাস আগে জাল সনদে নিয়োগপ্রাপ্ত প্রভাষকের বিরুদ্ধে বেসরকারি এনটিআরসিএ কলেজের মামলা করার আদেশ দিলেও আজ পর্যন্ত থানায় মামলা করেননি অধ্যক্ষ রাশেদুজ্জামান রোকন।

জানা যায়, গত ২১ মে এনটিআরসিএ'র সহকারী পরিচালক তাজুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে বলা হয়, কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক রেহেনা ইয়াসমীনের শিক্ষক নিবন্ধন পরীক্ষার সনদপত্রটি যাচাইকালে ভুয়া ও জাল বলে প্রমাণিত হয়। জাল ও ভুয়া সনদপত্র দিয়ে কলেজে প্রভাষক পদে চাকরি নেয়ায় রেহেনা ইয়াসমীন নামে ওই শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে এনটিআরসিএ'কে অবহিত করার জন্য কলেজের অধ্যক্ষকে নির্দেশ দেয় এনটিআরসিএ।

কলেজের অধ্যক্ষ বরাবর প্রেরিত ওই পত্রের অনুলিপি দেয়া হয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, গাইবান্ধার ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ফুলছড়ি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে।

কিন্তু দেড় মাস অতিবাহিত হলেও এনটিআরসিএ'র নির্দেশ অনুযায়ী কলেজের অধ্যক্ষ থানায় কোনো মামলা দায়ের করেননি। অভিযুক্ত শিক্ষক নিয়মিত কলেজে দায়িত্ব পালনও করছেন বলেও জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ এটিএম রাশেদুজ্জামান রোকন বলেন, তিনি বিষয়টি এনটিআরসিএ'র ওয়েবসাইটের মাধ্যমে জেনেছেন। কিন্তু কোনো পত্র হাতে পাননি। এ ব্যাপারে গভর্নিং বডির সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। অধ্যক্ষ আরও বলেন, অভিযুক্ত শিক্ষক কলেজে যাতায়াত করছেন, তবে তার জন্য আলাদা হাজিরা খাতা রয়েছে।

প্রতিষ্ঠানের সভাপতি অ্যাডভোকেট নুরুল আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, অধ্যক্ষ পত্র পেয়েছেন বিষয়টি আমাকে জানানো হয়েছে। শনিবার গভর্নিং বডির আলোচনা শেষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, রেহেনা ইয়াসমীন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক পদে ২০১২ সালে কঞ্চিপাড়া ডিগ্রী মহাবিদ্যালয়ে যোগদান করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০