• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০৫:৫৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০৫:৫৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাংনীতে মাটির ঘর খুঁড়ে মারা হলো ২২টি পদ্মগোখরো

১৪ জুলাই ২০২৪ সকাল ১০:০৩:৪২

গাংনীতে মাটির ঘর খুঁড়ে মারা হলো ২২টি পদ্মগোখরো

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে প্রায় দিনই দেখা মেলছে বৃষ্টির। বৃষ্টিতে যেমন পুকুর,খাল-বিল ও বাড়ির পাশের ছোট ছোট পুকুরগুলোতে অল্প অল্প করে পানি জমতে শুরু করেছে, তেমনি বাড়তেও শুরু করেছে সাপ আতঙ্ক। উপজেলার চককল্যাণপুর গ্রামের সোনাভানুর ঘরে মা সাপসহ ২২টি পদ্মগোখরো মারা হয়।

১২ জুলাই শুক্রবার দুপুরে গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের চককল্যাণপুর গ্রামে এ ঘটনা ঘটে। এছাড়া গাংনীর বিভিন্ন এলাকায় প্রায়ই শোনা যায় লোকজনকে সাপে কাটছে। বিভিন্ন জায়গায় মারা হচ্ছে বিভিন্ন প্রজাতির নানান সাপ। 

স্থানীয়রা জানান, প্রায় প্রতিবছরই সোনাভানুর ঘর থেকে সাপ মারা হয়। ঘরটি দীর্ঘদিনের পুরাতন ও মাটির হওয়ায় অনেক গর্ত থাকার কারণে সাপ এখানে বসবাস করে। মা সাপসহ ২২টি সাপ মারা হয়। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তাছাড়া গাংনীতে দিন দিন সাপ আতঙ্ক বৃদ্ধি পাচ্ছে। স্থানীয় বাসিন্দা নকিম উদ্দিন বলেন, পদ্মগোখরো সাপ অত্যন্ত বিষধর। চারিদিকে সাপ আতঙ্ক বিরাজ করছে। তাই সকলকে সচেতন থাকতে হবে।

বাড়ির মালিক সোনাভানুর ছেলে বাবর আলী বলেন, শুক্রবার আমার মায়ের মাটির ঘরে কয়েকটা সাপের বাচ্চা দেখা যায়। এরপর ঘর খুঁড়তে খুঁড়তে মা সাপসহ ২২টি সাপ মারা হয়। প্রায় প্রতিবছরই আমার মায়ের ঘরে কয়েকটা করে সাপ মারা হয়। তবে এবারই সর্বোচ্চ ২২টি সাপ মারা হলো। এখন বর্ষা মৌসুম সাপের আতঙ্ক বিরাজ করছে তাই সকলকে সাবধান থাকতে হবে।

বাড়ির মালিক সোনাভানু খাতুন বলেন, শুক্রবার দুপুরে আমি ঘরে বসে আছি। এ সময় একটি সাপ আমার পায়ের তল দিয়ে বেরিয়ে যায়। তখনই আমি লোকজনকে ডাকি। লোকজন এসে ঘর খুঁড়তে থাকে একে একে বেরিয়ে আসে, মা সাপসহ ২২ টি পদ্মগোখরো। আমার পুরো ঘর খুড়ে ফেলা হয়। আল্লাহ আমাকে বাঁচিয়ে দিয়েছে। ঘরে এতগুলো সাপ আমাকে কখনো সাপে কাটেনি। আল্লাহর হুকুম ছাড়া মানুষকে সাপে কাটে না।

তিনি আরও বলেন, আমার ভিতরে এখনো সাপের আতঙ্ক কাজ করছে। এখনো ভয় ভয় লাগছে। গতরাত সাপের ভয়ে কেটেছে। প্রায় প্রতিদিনই বৃষ্টি হচ্ছে। বৃষ্টি হওয়ার কারণে সাপ এখন ঘরে উঠছে তাই সকলকে সচেতন থাকার জন্য অনুরোধ করছি।

এ ব্যাপারে গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুপ্রভা রানী জানান, সাপে কাটার পর অধিকাংশ পরিবারের সদস্যরা কবিরাজের কাছে নিয়ে ঝাঁড়ফুক করে সময় নষ্ট করেন। ফলে সচেতনতার অভাবে সাপের কামড়ে রোগী মারা যায়। সাপে কামড়ানোর সঙ্গে সঙ্গে রোগীকে হাসপাতালে নিতে হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০