• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:৫৯:২৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:৫৯:২৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

‘শিক্ষার্থীদের নেতিবাচক বিষয় পরিহার করে ইতিবাচক গুণ অর্জন করা জরুরি’

১৪ জুলাই ২০২৪ দুপুর ১২:২১:৫৩

‘শিক্ষার্থীদের নেতিবাচক বিষয় পরিহার করে ইতিবাচক গুণ অর্জন করা জরুরি’

চট্টগ্রাম প্রতিনিধি: শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্ট নিয়ন্ত্রণাধীন ‘এসজেডএইচএম বৃত্তি তহবিল’-এর উদ্যোগে মেধাবৃত্তি প্রাপ্তদের মাঝে বৃত্তির অর্থ প্রদান করা হয়েছে।

১৩ জুলাই শনিবার সকাল ১১টায় ট্রাস্ট মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ট্রাস্টের সচিব অধ্যাপক এ ওয়াই এম ডি জাফরের সভাপতিত্বে মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আল্লাহ ও নবী (সা.)-এর শিক্ষার আলোকে মানবসেবাসহ বহুমুখী কার্যক্রম পরিচালনার মাধ্যমে শিক্ষার্থীদের মানুষ হিসেবে এগিয়ে নেওয়ার জন্য কাজ করে যাচ্ছে ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট’। মহান রাব্বুল আলামিনের সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে পবিত্র কোরআনের নির্দেশনা বাস্তবায়নের জন্য ভূমিকা রাখার অংশ হিসেবে আজকের এই শিক্ষাখাতে মেধাবৃত্তি বিতরণ অনুষ্ঠান।

প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী বলেন, বর্তমান মূল্যবোধের সংকট থেকে দূরে থাকতে ছাত্রদের নেতিবাচক বিষয় পরিহার করে ইতিবাচক দিকগুলো অর্জন করা জরুরি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সভাপতি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সদস্য ও কর্ণফুলি আবদুল জলিল চৌধুরী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন এবং বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সদস্য ও লতিফা সিদ্দীকী ডিগ্রি কলেজের অধ্যক্ষ শিমুল বড়ুয়া।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইন এবং বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সাধারণ সম্পাদক অধ্যাপক তাজুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সদস্য আবু সালেহ সুমন।

মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের ৬ জন প্রতিবন্ধী শিক্ষার্থী, মাধ্যমিক পর্যায়ে ৩ জন, উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৩ জন, অনার্স (সম্মান) পর্যায়ে ১২ জন, মাস্টার্স ও স্নাতকোত্তর পর্যায়ে ৩ জনসহ মোট ২৭ জনকে বৃত্তি প্রদান করা হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







একদিনেই বাংলাদেশে প্রবেশ করল ৫০০ রোহিঙ্গা
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:২৪:৪৬


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫