• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০৬:২২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০৬:২২ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আশুলিয়া মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

১৭ জুলাই ২০২৪ বিকাল ০৩:৩১:২৮

আশুলিয়া মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলা ও সারা দেশে ৬ জন নিহতের ঘটনায় ঢাকার আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা এ সময় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল, নতুন ইপিজেডের সামনে এবং জিরানী বাজার এলাকা অবরোধ করে রাখে। শ্রমিক লীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে এগিয়ে গেলে শিক্ষার্থীরা তাদের ধাওয়া দিয়ে সড়িয়ে দেয় এবং বাইপাইলে অবস্থান নেয়।

১৭ জুলাই বুধবার বেলা ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের জিরানী বাজার, নতুন ডিইপিজেডের সামনে অবরোধ করে বিক্ষোভ করে। পরে তারা বাইপাইলে অবস্থান নেয়। এ সময় প্রায় দেড় ঘণ্টার মত এই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বেলা ১১টার দিকে জিরানী বাজার এলাকায় আব্দুল মান্নান ডিগ্রি কলেজ, বিকেএসপি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং সরকারি বঙ্গবন্ধু কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভসহ মিছিল করতে থাকে।

এ সময় গাজীপুর মহানগরীর কাশিমপুর থানা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের রাস্তা থেকে সড়াতে চাইলে বাক বিতন্ডা হয়। শিক্ষার্থীরা অরায় দেড় ঘণ্টা পর দুপুর একটার দিকে সড়ক থেকে চলে যায়।

এদিকে, একই মহাসড়কের নতুন ডিইপিজেড এলাকায় আশুলিয়ার সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজ, বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজসহ বেশ কয়েকটি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করে। পরে তারা অংশ নিয়েছেন।

শ্রমিক লীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে এগিয়ে গেলে শিক্ষার্থীরা তাদের ধাওয়া দিয়ে সড়িয়ে দেয়। পরে বাইপাইল মোড় তাদের দখলে নিয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে এবং বিক্ষোভ করে।

শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের ন্যায্য দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে আমাদের ভাই ও বোনদের ওপর হামলা চালানো হয়েছে। নির্বিচারে গুলি করে আমাদের ভাইদের হত্যা করা হয়েছে। আমরা এর বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এছাড়া কোটা সংস্কার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইয়ুব আলী জানান, সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০