• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:২০:৪৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:২০:৪৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কমপ্লিট শাটডাউন: মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

১৮ জুলাই ২০২৪ বিকাল ০৩:২৮:০০

কমপ্লিট শাটডাউন: মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

মানিকগঞ্জ প্রতিনিধি: কোটা সংস্কার আন্দোলনে সারাদেশের মত শাটডাউনে স্কুল কলেজের শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মানিকগঞ্জের সাধারণ শিক্ষার্থীরা।

১৮ জুলাই বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মানিকগঞ্জ জেলা কারাগারের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছে সাধকরণ শিক্ষার্থীরা। এতে বাসস্ট্যান্ড এলাকায় উভয়মুখী যানবাহন আটকা পরে।

সরেজমিনে দেখা গেছে, আন্দোলনকারী শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দিচ্ছে। মহাসড়ক অবরোধ করায় ঢাকাগামী ও মানিকগঞ্জমুখী যানবাহন আটকা পরেছে। তবে অ্যাম্বুলেন্সসহ জরুরি সেবায় নিয়োজিত যানবাহনগুলো ছেড়ে দিচ্ছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে বেলা পৌনে একটার দিকে পুলিশের একটি টিম আসে আন্দোলনকারীদের কাছে। আন্দোলনকারীসহ সাধারণ মানুষের নিরাপত্তা ও মহাসড়কের পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা কারাগারের সামনে অবস্থান নিয়েছে পুলিশ।

আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, আজকে সকাল ১০টা থেকে মহাসড়কের বাসস্ট্যান্ড এলাকায় জড়ো হতে থাকে স্কুল-কলেজের সাধারণ শিক্ষার্থীরা। পরে কোটা বিরোধী বিক্ষোভ মিছিল নিয়ে শহরে প্রবেশ করতে গেলে খালপাড় এলাকায় ছাত্রলীগ-যুবলীগের কর্মীদের বাধার মুখে পরে। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

শিক্ষার্থীরা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছিলাম। ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশ কেনো আমাদের ভাই-বোনদের উপর হামলা করলো। কেনো তারা আমাদের শিক্ষার্থীদের রক্ত ঝড়ালো। আমরা এর বিচার চাই। পুলিশ আমাদের উপর টিয়ারসেল (কাদুনে গ্যাস) মারছে। ছাত্রলীগ আমার ভাই-বোনের রক্ত ঝরিয়েছে। আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবেই। তবে জরুরি যানবাহন অ্যাম্বুলেন্স ছেড়ে দিচ্ছি।

এর আগে সকাল ১০টার দিকে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের জন্য জেলা শহরের জড়ো হওয়ার সময় খালপাড় এলাকায় আসা মাত্রই ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা লাঠিসোঁটা নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেত এসময় পুলিশ কয়েকটি টিয়ারসেল নিক্ষেপক করে। এতে আন্দোলনকারী বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। আহত শিক্ষার্থীরা জেলা সদর হাসপাতাল, মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০