• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:২৪:৪৬ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:২৪:৪৬ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ধনবাড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে জখম

৪ আগস্ট ২০২৪ সকাল ১১:৩০:৪১

ধনবাড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে জখম

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতি‌নি‌ধি: টাঙ্গাইল জেলায় ধনবাড়ী উপজেলার বলিভদ্র ইউনিয়নের কেরামজানি পশ্চিমপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে সন্ত্রাসী হামলা চালিয়ে একই পরিবারের নারীসহ পাঁচজনকে কুপিয়ে জখম করে জমি দখলের অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে প্রতিবেশী সরওয়ার্দী (৫০) ও সফর উদ্দিন (৫৫) এর সা‌থে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার সালিশ-বৈঠকও বসে। কিন্তু কোনো সমাধান হয়নি।

৩ আগস্ট সকালে ঘর স্থাপনকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে অসহায় ও দরিদ্র ওই পরিবারের ঘরে ঢুকে ভাংচুর ও লুটপাট চালিয়ে ৫ জনকে কুপিয়ে হত্যার চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ গ্রামবাসীর। এ বিষয়ে ধনবাড়ী থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্য হৃদয়।

জানা যায়, হামলার পরে এলাকাবাসীর সহায়তায় আহতদের উদ্ধার করে ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

প্রতিপক্ষের এ হামলার ঘটনায় আহতরা হলেন- মজিবুর রহমান( ৬৫), মর্জিনা বেগম ( ৫০), রাশেদা(৪৫), মো. মিন্টু মিয়া (৪০), তাদের মধ্যে হৃদয়ের চাচাকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা ধনবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তভোগী পরিবারের সদস্য হৃদয় বলেন, শনিবার সকাল ১০টায় জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে বলিভদ্র পশ্চিমবাড়া গ্রামের সাহেব আলীর পুত্র সরওয়ার্দী (৫০), রাজ্জাক (৩৫), সফর উদ্দিন (৫৫); সরওয়ার্দীর পুত্র সজিব (৩৫) ও সবুজ (৩০); হাফিজুর (২৫), রাজ্জাকের স্ত্রী চামেলী (৪০) সহ ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আমাদের বসতবাড়ির জমি জবরদখল করার উদ্দেশ্যে অতর্কিতভাবে হামলা করে। এ সময় তারা আমার পিতা-মাতা, বড় ভাই ও চাচা- চাচীকে দা দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে‌ছে। ঢাকায় চাকরি করার কারণে আমি হামলার হাত থেকে বেঁচে যাই।

ভুক্তভোগী পরিবারের কর্তা মজিবুর রহমান বলেন,  প্রতিপক্ষরা এখনো আমাদের হুমকি দিয়ে যাচ্ছে। তারা প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে পারছে না। এ অবস্থায় আমার পরিবারের সদস্যরা প্রাণ নাশের ঝুঁকিতে আছে। প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার চাইছি।

গ্রামের বাসিন্দা কামরুন্নাহার কাজলি বলেন, এরকম করে মানুষ মানুষকে মারে না, আমাদের পার্শ্ববর্তী গ্রাম পিকনা থেকে সন্ত্রাসী ভাড়া করে এনে এই অসহায় দরিদ্র পরিবারের উপর যে সন্ত্রাসী হামলা চালিয়েছে গ্রামবাসীর পক্ষ থেকে আমরা এর ন্যায্য বিচার চাই।

গ্রামের আরেক বাসিন্দা সুরাইয়া বেগম বলেন, সকাল বেলায় কান্নাকাটির আওয়াজ শুনে, ঘর থেকে বেরিয়ে দেখি রক্তাক্ত অবস্থায় কিছু লোক পড়ে আছে। এই দেখে আমি আশেপাশের লোকজনকে ডেকে এনে তাদেরকে হাসপাতালে পাঠাই ।

গ্রামের বাসিন্দারা বলেন, এই হতদরিদ্র লোক গ্রামে গ্রামে ভিক্ষা করে খায়। তাদের উপর ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে অন্যায়ভাবে হামলা করা ঠিক হয়‌নি। আমরা গ্রামবাসী গ্রাম থেকে টাকা উঠিয়ে তাদেরকে চিকিৎসার জন‌্য দিয়েছি। আমরা এর ন্যায্য বিচার চাই।

বিবাদী পরিবারের সাথে দেখা করতে গেলে বাড়ির সব ঘরে তালা লাগানো দেখা যায়। বাড়িতে গিয়ে ডাকাডাকি করলে এক ঘরে থেকে বিবাদীর ছেলে সজিবের স্ত্রী সন্ধ্যা বেরিয়ে আসেন। ঘটনা সম্পর্কে তিনি কিছু জানেন না বলে জানান।

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান জানান, বিষয়টি আমি অবগত আছি। এ বিষয়ে থানায় একটা অভিযোগ হয়েছে। অভিযোগের ভিত্তিতে আসামিদের ধরার প্রক্রিয়া চলছে। আসামি যতই শক্তিশালী হোক না কেন, তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮


খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:১৫:০৫