• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৯:৪৬ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৯:৪৬ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

খুলনায় শৃঙ্খলা ফেরাতে কাজ করছে শিক্ষার্থীরা

৭ আগস্ট ২০২৪ বিকাল ০৩:২১:১১

খুলনায় শৃঙ্খলা ফেরাতে কাজ করছে শিক্ষার্থীরা

খুলনা প্রতিনিধি: জুলাই মাস থেকে এই পর্যন্ত দেশে ঘটেছে বেশ কয়েকটি অবিস্মরণীয় ঘটনা। কোটা সংস্কার ইস্যু নিয়ে এ পর্যন্ত প্রাণ হারিয়েছে অনেক সাধারণ শিক্ষার্থীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ। সর্বশেষ শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবি নিয়ে মাঠে নামে শিক্ষার্থীসহ সাধারণ জনগণ।

৫ জুলাই সোমবার বিকাল তিনটায় প্রধানমন্ত্রীর পদত্যাগের ঘোষণা দেন সেনাপ্রধান। এ সময় দেশের বিভিন্ন স্থানের মত খুলনার আওয়ামী লীগ অফিসসহ নেতাকর্মীদের ঘরবাড়ি ভাঙচুর করে জনসাধারণ। ১৫ বছরেরও বেশি সময় ধরে পুষে রাখা চাপা ক্ষোভ ঝাড়েন জনগণ।

এছাড়া দেশের সকল স্থানে পুলিশ একযোগে কর্ম প্রত্যাহার করায়, ট্রাফিক অব্যবস্থাপনায় ভুগছে খুলনাবাসী। গতকাল সোমবার সড়কে তেমন কোন যানবাহন না দেখা গেলেও আজ মঙ্গলবার হালকা পরিসরে যানবাহন চলাচল করতে দেখা গেছে। পুলিশের কর্ম প্রত্যাহারের কারণে সড়কে যানজটসহ নানা বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

তবে শিক্ষার্থীরা খুলনা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দাঁড়িয়ে পালন করছেন ট্রাফিক পুলিশের কাজ। দেশের অন্যান্য স্থানের মত খুলনাতেও আজ সকাল থেকে যানবাহন চলাচলে শৃঙ্খলা তৈরির কাজ শুরু করে শিক্ষার্থীরা। নগরীর প্রাণকেন্দ্র শিববাড়ি মোড়, নিউ মার্কেট, ফেরিঘাট মোড়, রয়েলের মোড়সহ বিভিন্ন স্থানে যানবাহন সুশৃঙ্খলভাবে চলাচলের ব্যবস্থা করেন শিক্ষার্থীরা।

দেশের চলমান পরিস্থিতিকে সামনে রেখে বিশ্বব্যাপী যেন জয়জয়কার শিক্ষার্থীদের। যেখানে দেশের ট্রাফিক ব্যবস্থা সঠিক রাখতে হিমশিম খেতে হয়েছে ট্রাফিক পুলিশকে। সেখানে শহরের শৃঙ্খলা ফেরাতে কাজ করে যাচ্ছে এক ঝাঁক কোমলমতি শিক্ষার্থী।

তাহরিম আলম নামে এক শিক্ষার্থী বলেন, দেশে নতুন স্বাধীনতার সুঘ্রাণ পেয়েছি। এদেশের শৃঙ্খলা ফেরাতে আমরা কাজ করে যাব।

মিসবাহ আলম নামে আরেক শিক্ষার্থী বলেন, এদেশ আমার, আপনার, সকলের। সড়কে যানজট হলে জনসাধারণের সমস্যা সৃষ্টি হবে। তাই আমরা শৃঙ্খলা ফেরাতে সড়কে নেমেছি।

এদিকে টানা ৫ থেকে ৭ দিনের আন্দোলনে খুলনার সড়কে জমা পড়েছে ময়লা ও আবর্জনা। বিভিন্ন সরকারি কার্যালয়ের সামনে পড়ে আছে ধ্বংসস্তূপ। সড়কে জমে থাকা এসব ময়লা পরিষ্কারের কাজ করছেন শিক্ষর্থীরা। শিক্ষার্থীদের সঙ্গে এ কাজে যোগ দিয়েছেন সাধারণ মানুষও। দেখা যায়, সড়কে শিক্ষার্থীদের কারো হাতে ঝাড়ু, কারো হাতে পলিথিন ব্যাগ। ব্যাগে রাখা হচ্ছে আবর্জনা। সড়কের ময়লা-আবর্জনা ঝাড়ু দিয়ে সাফ করছেন তারা।

মঙ্গলবার দুপুর ও বিকালে খুলনার বিভিন্ন মোড়ে এ চিত্র দেখা যায়। খুলনার শিববাড়ি মোড়ে দেখা যায় বেশ কয়েকজন শিক্ষার্থী হাতে ঝাড়ু পলিথিন ও ঝুড়ি নিয়ে সড়ক পরিষ্কার করছেন। একদল শিক্ষার্থীগণ শিববাড়ি মোড় গোল চত্বরে বসে অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা যেন না ঘটে, সে বিষয়ে পর্যবেক্ষণ করছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮