• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৬:৩০ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৬:৩০ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও কর্মস্হলে অনুপস্থিত থাকার অভিযোগ

২৯ আগস্ট ২০২৪ সকাল ১০:০৪:৩৬

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও কর্মস্হলে অনুপস্থিত থাকার অভিযোগ

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি: আওয়ামী লীগের রাজনীতি করে হয়েছেন কৃষকলীগের নেতা, বনেছিলেন স্কুলের প্রধান শিক্ষক। ক্ষমতার প্রভাব খাটিয়ে স্কুলে প্রায়ই থাকতেন অনুপস্থিত। শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে করতেন খারাপ ব্যবহার। স্কুলে ফান্ডের টাকা ভোগ করেছেন ইচ্ছে মতো। শিক্ষকদের পদোন্নতির নামে নিতেন ঘুষ। নারী কেলেঙ্কারির সাথেও ছিলেন জড়িত। এমন অভিযোগ ওঠেছে  কুমিল্লার দেবিদ্বার উপজেলার বাঙ্গুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা কৃষক লীগের সভাপতি মোহাম্মদ সেলিম মাস্টারের বিরুদ্ধে।

বিদ্যালয়ের একাধিক শিক্ষক বলেন, ২০১১ সালে সে আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পান সেলিম মাস্টার। কিন্তু নিয়মিত অফিসে আসেন না। রাজনৈতিক মিটিং, মিছিলেই পড়ে থাকতেন। পরে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করতেন। ভয়ে কেউ মুখ খুলতেন না। স্কুলের ফান্ডের হিসাব-নিকাশ তার নিজের কাছে রাখতেন, নামে বেনামে বিভিন্ন কাজের কথা বলে সব অর্থ আত্মসাৎ করেছেন। বেতন বৃদ্ধির সুপারিশ করার জন্য শিক্ষকদের কাছ থেকে নিয়েছেন আট হাজার করে। টাকা নিয়েও করেননি কাজ। স্কুলের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা বলে করেছেন অর্থ আত্মসাৎ।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একাধিক সদস্য জানান, তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত ছিলেন। স্হানীয় জনপ্রতিনিধির প্রভাবে মানুষকে মানুষ মনে করতেন না। বিদ্যালয়ে নিয়মিত অফিস করত না। আমরা বিভিন্নভাবে এ বিষয়ে ব্যবস্হা নিতে গেলে আওয়ামী সন্ত্রাসী দিয়ে প্রকাশ্যে হুমকি ধমকি দিত। ২০২৩ সালে সে নারী কেলেঙ্কারির ঘটনায় এলাকাবাসী ও শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পড়েন। কিন্তু এরপরও আওয়ামী লীগের প্রভাবে স্কুলে বহাল থাকেন তিনি। নারী কেলেঙ্কারির ঘটনায় ৩-৪ মাস বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। এরপরও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কোনো ব্যবস্হা নেয়নি।

৫ আগস্ট হাসিনার সরকার পতনের পর বিদ্যালয়ে আসছেন তিনি। এমনকি এলাকাতেও দেখা যচ্ছে না উনাকে।

এ বিষয়ে বাঙ্গুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মাস্টার বলেন, সরকার পতনের পর থেকে আমি আমার নিজ বাড়িতে অবস্থান করছি। শারীরিক অসুস্থতায় ভুগছি। কর্মস্হলে কবে নাগাদ উপস্থিত হবেন জানতে চাইলে সুনির্দিষ্ট করে কিছুই বলতে পারছেন না বলে জানান তিনি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, দেবিদ্বারে আমি নতুন এসেছি, এটা দীর্ঘদিনের সমস্যা। সাম্প্রতিক সময়ে বিদ্যালয়ে অনুপস্থিত থাকার ঘটনা জেনেছি, তদন্ত সাপেক্ষে খুব দ্রুত ব্যবস্হা গ্রহণ করবো।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮