• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৩:১৪ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৩:১৪ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শ্রীপুরে শেখ হাসিনাসহ সাবেক পুলিশ সদস্যদের বিরুদ্ধে ২ মামলা

২৯ আগস্ট ২০২৪ বিকাল ০৪:০১:৪৩

শ্রীপুরে শেখ হাসিনাসহ সাবেক পুলিশ সদস্যদের বিরুদ্ধে ২ মামলা

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দুটি হত্যা মামলা হয়েছে। ২৯ আগস্ট বুধবার রাতে শ্রীপুর থানায় মামলা দুটি করেছেন গুলিতে নিহত রহমত মিয়ার বাবা মুঞ্জু মিয়া ও জাকির হোসেন রানার বাবা জামাল উদ্দিন।

রহমত মিয়া নিহতের মামলায় শেখ হাসিনা ছাড়াও এজাহারভুক্ত ৬০ জন ও অজ্ঞাতপরিচয় আরো ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয়েছে। জাকির হোসেন রানা নিহতের মামলায় শেখ হাসিনাসহ ৩৭ জন ও অজ্ঞাতপরিচয় আরো ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

জানা যায়, গত ৫ আগস্ট জাকির হোসেন রানা (৩৫) ও রহমত মিয়া (২০) শ্রীপুর উপজেলার মুলাইদ পল্লীবিদ্যুৎ মোড় এলাকায় গুলিতে নিহত হয়। তাঁরা উভয়ে পোশাক কারখানার শ্রমিক ছিলেন।

জাকির হোসেন রানার বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলার কপাটিয়াপাড়া গ্রামে। তিনি বাড়ির পার্শ্ববর্তী চকপাড়া গ্রামে ঢাকা ফারইস্ট গার্মেন্টসে চাকরি করতেন।

নিহত রহমত মিয়ার (২০) বাড়ি বগুড়ার সারিয়াকান্দি উপজেলার জামথল গ্রামে। তিনি গাজীপুর সদর উপজেলার শিরিরচালা এলাকায় ভাড়া থেকে পাশে এস এম নিটওয়্যার লিমিটেড কারখানায় চাকরি করতেন।

দুই মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির সাবেক অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

এ ছাড়া মামলা দুটিতে সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাবেক প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সাবেক প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি, সাবেক সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ও শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জামিল হাসান দুর্জয়কে আসামি করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৫ আগস্ট ময়মনসিংহের বিভিন্ন ক্যাম্পে দায়িত্বরত বিজিবি সদস্যরা একাধিক বাসযোগে ঢাকার উদ্দেশে রওনা হয়। ওই দিন সকালে বাসগুলো শ্রীপুরের মুলাইদ পল্লীবিদ্যুৎ মোড় এলাকায় পৌঁছালে ছাত্র-জনতার সামনে পড়ে। এদিকে বিজিবি সদস্যদের আটকে রাখার খবরে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা ঘটনাস্থল পৌঁছে। ওই বিজিবি সদস্যদের ঢাকায় পাঠাতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ এজাহারভুক্ত ১৬ জন আসামির নির্দেশে বাকি আসামিরা ওই দিন বিকেল সাড়ে ৫টার দিকে বিজিবি সদস্যদের অস্ত্র ও গুলি ছিনিয়ে এবং উপস্থিত আসামিদের কাছে থাকা অস্ত্র দিয়ে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর নির্বিচারে গুলি ছোড়ে। গুলিতে আন্দোলনে থাকা রহমত মিয়ার ডান হাতের নিচে বুকের পাঁজরে ও জাকির হোসেন রানার বুকের মাঝামাঝি বিদ্ধ হয়।

তাৎক্ষণিকভাবে তাঁদের উদ্ধার করে মাওনা আলহেরা মেডিক্যাল সেন্টারে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম সোহেল রানা বলেন, গতকাল বুধবার রাতে মামলা দুটি হয়েছে। উভয় মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসামি করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮