• ঢাকা
  • |
  • রবিবার ৩০শে ভাদ্র ১৪৩১ ভোর ০৪:৪৩:৪৪ (15-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ৩০শে ভাদ্র ১৪৩১ ভোর ০৪:৪৩:৪৪ (15-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কিশোরগঞ্জে বিএনপির ২ গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত ২৫

১ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:৪৮:৪৫

কিশোরগঞ্জে বিএনপির ২ গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত ২৫

নীলফামারী প্রতিনিধি: বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর দোয়া অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজনকে কেন্দ্র করে দলটির দুই গ্ৰগ্রুপের মধ্যে দফায় দফায় পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ৩১ আগস্ট শনিবার সন্ধ্যা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত কয়েক দফায় হামলা, ইট পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষে অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল আয়োজনের জন্য বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাসুদ পাটোয়ারীসহ বৈষম্য শিকার ত্যাগী নেতারা কিশোরগঞ্জ হাইস্কুলে স্থান নির্ধারণ করে। একই স্থানে মূল বিএনপিও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিলের স্থান নির্ধারণ করে। উভয়পক্ষ একই স্থানে অনুষ্ঠানস্থান নির্ধারণ করাকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করে।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, সন্ধ্যায় মাসুদ পাটোয়ারীর পক্ষে তার ছোট ভাই সাবেক বিএনপি নেতা ও বর্তমানে জাপা মনোনীত কিশোরগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান গ্ৰেনেট বাবু গ্ৰগ্রুপের লোকজন মূল বাজারের শাহী রোড বাচ্চা কুন্ডুর বাসার সামনে বিএনপি নেতা কর্মীর উপর লাঠি সোঁটা নিয়ে অতর্কিত হামলা ও ইট নিক্ষেপ করে। এক পর্যায়ে স্থানীয় মর্তুজার বাড়িতে ইট দিয়ে ঢিল ছুড়তে থাকে। পরে বিএনপির নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে জাপা মনোনীত চেয়ারম্যানের দোকানে ব্যাপক ভাঙচুর করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ব্যাপক ইট পাটকেল নিক্ষেপ শুরু হয়। ইট পাটকেল নিক্ষেপ ও দফায় দফায় সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে জাপা মনোনীত চেয়ারম্যান গ্ৰেনেট বাবু গুরুতর আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়ে রংপুর মেডিকেলে ভর্তি হয়েছে বলে জানা গেছে।

এছাড়া নূরনবী (৪২), লেবু মিয়া (৫৫), হাবিবুল্লাহ (৩৫), জুয়েল (১৮), সৈয়দ আলী (৩২), রাসিদ (১৭), জুয়েল (৪৪) স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহত অন্যরা স্থানীয় বিভিন্ন দোকানে প্রাথমিক চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে বিএনপির নেতাদের জাপা চেয়ারম্যান গ্ৰগ্রুপ হুমকি দিচ্ছিল। সন্ধ্যায় জাপা চেয়ারম্যান গ্ৰগ্রুপ অতর্কিত হামলা করাকে কেন্দ্র করে সংঘর্ষ ঘটেছে বলে বিএনপি দাবি করেছে। এটিকে বিএনপির দু’গ্ৰগ্রুপের সংঘর্ষ বলতে নারাজ মূল বিএনপি। সন্ধ্যা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে কিশোরগঞ্জ মূল বাজারের একাংশের দোকানপাট ছিল বন্ধ। এ সময় টান টান উত্তেজনা বিরাজ করে। রাত সাড়ে নয়টার দিকে সেনাবাহিনীসহ যৌথ বাহিনীর টহল দেখে উভয়পক্ষ কিশোরগঞ্জ বাজার ত্যাগ করে।

বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাসুদ পাটোয়ারী জানান, বৈষম্য শিকার ত্যাগী নেতারা বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালনে স্থান নির্ধারণ করে। সেই জায়গায় যাতে আমরা প্রোগ্ৰাম করতে না পারি এজন্য তারাও সেই জায়গাটি নির্ধারণ করে। এ নিয়ে ঝগড়াকে কেন্দ্র করে আমার ছোট ভাইয়ের দোকান ভাঙচুর করেছে তারা। তার পক্ষের অনেকে আহত হয়েছে বলেও দাবি করেন।

বিএনপির সভাপতি আব্দুল্লাহ আল মামুন জানান, জাপা চেয়ারম্যান গ্ৰেনেট বাবু আমাদের কয়েক দিন ধরে হুমকি দিচ্ছিল। সন্ধ্যায় আমাদের উপর দলবল নিয়ে এসে হামলা করে। এ সময় ইট পাটকেল নিক্ষেপ করে। এতে অন্তত ১২ জন নেতা কর্মী আহত হন। এটি বিএনপির দু’গ্ৰগ্রুপের সংঘর্ষ নয় বলে তার দাবি।

কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র মন্ডল জানান, স্থানীয় পুলিশের পক্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব না হওয়ায় পুলিশ সুপার স্যারকে বিষয়টি অবগত করলে সেনাবাহিনীসহ যৌথ বাহিনী আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। যৌথবাহিনীর টহল দেখে উভয় পক্ষ স্থান ত্যাগ করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বাস চাপায় দাদি-নাতি নিহত
১৪ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩৫:০৭

ফের খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের ১৬টি জলকপাট
১৪ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১৭:০৭


আশুলিয়ায় ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বড় ভাইয়ের
১৪ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:০৫:০২