• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৪:০৩ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৪:০৩ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

জনগণের আস্থা ফিরিয়ে আনতে কাজ করবে পুলিশ: এসপি আযাদ

১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:২৯:৪২

জনগণের আস্থা ফিরিয়ে আনতে কাজ করবে পুলিশ: এসপি আযাদ

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের নবাগত পুলিশ সুপার (এসপি) আবুল কালাম আযাদ বলেছেন, জনগণের আস্থা ফিরিয়ে আনতে কাজ করবে পুলিশ। পুলিশ সুপার জনগণের পাহারাদার হতে এসেছে। পুলিশ জনগণের বন্ধু সেটি কাজের মাধ্যমে প্রমাণ দিতে চায় নবাগত এই পুলিশ সুপার।

১ সেপ্টেম্বর রোববার সকালে গাজীপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ আলোচনায় অংশ নিয়ে পুলিশের নানা অনিয়ম তুলে ধরে এগুলো বন্ধ করার আহ্বান জানান।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, জেলা পুলিশের যে কোন ভালো কাজে আমরা সহায়তা করতে প্রস্তুত আছি। এসময় বক্তাগণ, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা যাতে হয়রানির শিকার না হয়, সে বিষয়টি বিবেচনায় রাখার জন্য নবনিযুক্ত পুলিশ সুপারের প্রতি অনুরোধ করেন।

পুলিশ সুপার বলেন, বিগত সময়ে পুলিশকে নিয়ে অনেক আলোচনা-সমালোচনা এবং দুঃখজনক ঘটনা ঘটেছে। এসব ভুল ভ্রান্তি শুধরে পুলিশকে একটি পেশাদার বাহিনীতে পরিণত করতে চাই। এজন্য তিনি পুলিশের মনোবল বৃদ্ধি এবং আইনশৃঙ্খলা উন্নয়নে যথাযথ ভূমিকা পালন করতে সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, অপরাধ নির্মূল করতে পারবে না কেউ, তবে অপরাধীরা যেন কোন অবস্থাতেই অপরাধ করতে না পারে সেটাকে প্রাধান্য দিয়ে অপরাধ কঠোর হাতে দমন ও নিয়ন্ত্রণ করা হবে।

এসপি আযাদ বলেন, জনবান্ধব পুলিশিং সেবা করতে চান তিনি। মানবিক পুলিশ, মানবতার ফেরিওয়ালা নয়, সঠিকভাবে পুলিশের দায়িত্ব পালনে তার নেতৃত্বে পুলিশ বদ্ধপরিকর। পুলিশের পেশাদারিত্ব বজায় রাখতে তিনি কাজ করবেন বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন পুলিশ সুপার। এ সময় শৃঙ্খলা রক্ষায় সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি আরও বলেন, আমরা যে যেখানে আছি, যদি নিজ নিজ দায়িত্ব যথাযথ পালন করি, তাহলে অনেক সমস্যার সমাধান হয়ে যাবে। পুলিশের যা কাজ, তা সঠিকভাবে পালন করার জন্য যাতে পরিবেশ তৈরি হয়, সে ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নাজমুস সাকিব খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) গোলাম রব্বানী শেখ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মাহবুব হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ।

সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান টিটু, গাজীপুর টেলিভিশন সাংবাদিক ক্লাবের সভাপতি ফজলুল হক মোড়ল, সাধারণ সম্পাদক ইকবাল আহমদ সরকার, দৈনিক ইত্তেফাকের মুজিবুর রহমান, দেশ রূপান্তরের মো: আমিনুল ইসলাম, দৈনিক যুগান্তরের শাহ সামসুল হক রিপন, দৈনিক সমকালের ইজাজ আহমেদ মিলন, বিজয় টেলিভিশনের আনোয়ার হাসান, এশিয়ান টেলিভিশনের গাজীপুর প্রতিনিধি আরিফ খান আবির, দৈনিক সংগ্রামের রেজাউল বারী বাবুল, মোহনা টিভির আতিকুর রহমান, আজকের পত্রিকার এম. আসাদুজ্জামান প্রমুখ।

নবাগত পুলিশ সুপার আবুল কালাম আযাদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি ২১তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশের চাকরিতে যোগ দেন। তার গ্রামের বাড়ি নাটোরের সিংড়া উপজেলায়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮


খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:১৫:০৫