• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০২:১৮:৩৭ (17-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০২:১৮:৩৭ (17-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে আন্দোলনে গুলিবিদ্ধ হাসিব

৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৯:২৪:২৪

মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে আন্দোলনে গুলিবিদ্ধ হাসিব

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি: বৈষম্যবিরোধী কোটা আন্দোলনে বুলেট বিদ্ধ হাসিবের একটি বুলেটে ফুস ফুস ছিদ্র হয়ে গেছে। ভেঙে গেছে বুকের হাড়। আর একটি কিডনিতেও আঘাত এনেছে ঘাতক বুলেট। শরীরের অন্যান্য জায়গায়ও রয়েছে নানান আগাত ও ক্ষতের চিহ্ন।

জুলাই ২০ তারিখ। বৈষম্য বিরোধী কোটা আন্দোলন সারাদেশে যখন তাল মাতাল। ঠিক ঔ দিন বিকেলে মো. হাসিব মিয়া নরসিংদী ভেলানগেরের বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে যোগ দিতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দুইটি বুলেটের আঘাতে আজ সে বিছানায় মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে।

ছাত্র আন্দোলনে গুরুতর আহত মো. হাসিব মিয়া নরসিংদীর শিবপুর সরকারি আসাদ কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং রায়পুরা উপজেলার ডৌকার চর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের মৃত মো. জাহাঙ্গির হোসেনের ছেলে।

মো. হাসিব জানান, ২০ জুলাই ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদীর ভেলানগরে সহপাঠীদের সাথে নিয়ে প্রতি দিনের মতো বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে যোগ দিয়ে ছিলেন। হঠাৎ দুইটি বুলেট শরীরে পর পর এসে বিদ্ধ হয়। পড়তেই আশেপাশে দেখতে পান সে অনেকেই আহত অবস্থায় রাস্তায় পরে আছে। সেও মাটিতে লুটিয়ে পরে।

তার সহপাঠীরা তাকে নিয়ে ভর্তি করান নরসিংদী জেলা হাসপাতালে। সেখান থেকে কর্তব্যরত ডাক্তার তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে পাঠিয়ে দেন ঢাকায়। আন্দোলনের মুখে অনেক হাসপাতালে বুলেট বিদ্ধ হাসিবকে চিকিৎসা প্রদানে অস্বীকার করলেও শেষে ঠাঁই হয় ঢাকার বেসরকারি একটি হাসপাতালে। একটু গোপনে হলেও এ হাসপাতালে তার চিকিৎসা শুরু করেন। প্রথমে ফুসফুসের অপারেশন করা হলেও দুইটি মেজর অপারেশন থাকায় কিডনির অপারেশন আর করতে পারেন নি।

ডাক্তার জানায়, বুকের ফুসফুস এবং হাড় সম্পূর্ণ সেরে গেলে পরবর্তীতে কিডনির অপারেশন করাবেন। যার ফলে ঔ হাসাপাতালে ২৫ দিন সেবা নিয়ে বাড়িতে চলে আসেন। এখন অসুস্থ অবস্থায় বিছানায় শুয়ে শুয়ে সে দিনগুলোর কথা স্মরণ করছেন এবং বৈষম্য বিরোধী আন্দোলনের নিহত এবং আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সরকারের প্রতি জোর আবেদন জানিয়েছেন হাসিব।

হাসিবের বড় ভাই হাবিবুর জানান, তার ছোট ভাই হাসিবের চিকিৎসা বাবদ খরচ হয়েছে মোট ৬ লাখ ৪২ হাজার টাকা। সম্পূর্ণ তার পরিবারের পক্ষে এ খরচ বহন করা কষ্ট হয়েছে। আত্মীয় স্বজনদের কাছ থেকে এনে এতগুলো টাকা শোধ করতে হয়েছে। তাই কিডনির অপারেশনের জন্যে সরকারি ভাবে সহযোগিতা কামনা করেছেন তিনি।

এদিকে আহত হাসিবের অসুস্থতার কথা শুনে শনিবার বিকেলে তার বাড়িতে ছুটে আসেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুল। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে হাসিবকে উপহার প্রদান করে বলেন, তার সুস্থতার জন্য প্রয়োজনীয় সহযোগিতা করে যাবেন।

এ সময় তার সাথে ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. ঈদ্রিস আলী মুন্সী, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম পলাশ, উপজেলা বিএনপির ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান হাবিবসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ধনবাড়ীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:১২:২০


পদ্মায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের হিড়িক
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৮:৫০