• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০২:১৭:৫৫ (17-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০২:১৭:৫৫ (17-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গোপালগঞ্জে হার্টের রোগীকে দেওয়া হলো হরমোনের চিকিৎসা, ৪ মিনিটের মধ্যে মৃত্যু

৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৯:৫২:৪২

গোপালগঞ্জে হার্টের রোগীকে দেওয়া হলো হরমোনের চিকিৎসা, ৪ মিনিটের মধ্যে মৃত্যু

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি: গোপালগঞ্জে কথিত ডাক্তারের ভুল চিকিৎসায় অহিদা বেগম (৬০) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ৪ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার চর গোবরা এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কের পাশে মা মমতা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই ঘটনায় কথিত ডাক্তার এম এস এইচ রানাকে আটক করে আদালতে সোপর্দ করেছে গোপালগঞ্জ থানা পুলিশ।

ভুল চিকিৎসায় মৃত্যুর শিকার অহিদা বেগম বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার কুলিয়া বড়ঘাট এলাকার ইকু মোল্লার স্ত্রী।

অহিদা বেগমের ছেলে রানা মোল্লা জানান, ‘বুকের ব্যাথাজনিত কারণে তার মা অহিদা বেগমকে ২ সেপ্টেম্বর সোমবার দুপুরে ওই কথিত ডাক্তারের কাছে নিয়ে যায় পরিবারের সদস্যরা। ১০০০ টাকা পরামর্শ ফি নেন কথিত ডাক্তার এম এস এইচ রানা। মায়ের হার্টের সমস্যাগুলো শুনে ১০ দিনের ঔষধও দেন তিনি। দু’দিন ঔষধ খাওয়ার পরও কোনো পরিবর্তন না হওয়ায় মুঠোফোনে ডাক্তারের সাথে তারা কথা বলেন। তখন তার মাকে পুনরায় স্বাস্থ্যসেবা কেন্দ্রে নিয়ে আসতে বলেন ডাক্তার রানা। সেখানে নেয়া হলে কোনো পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই ২১ হাজার টাকা মূল্যের একটি ইঞ্জেকশন দিতে হবে বলে জানান ডাক্তার। পরে অহিদা বেগমকে HCG- 1M (হরমোন) একটি ইঞ্জেকশন পুশ করেন ডাক্তার। ইঞ্জেকশন পুশ করার ৪ মিনিটের মধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়েন অহিদা বেগম।’

অপচিকিৎসায় মৃত্যুর ওই ঘটনায় ভিকটিম পরিবারের সদস্যদের প্রতিবাদের একপর্যায়ে ওই স্বাস্থ্য সেবা কেন্দ্রে উপস্থিত হয় স্থানীয় লোকজন ও গোপালগঞ্জ থানা পুলিশ। এ সময় জানা যায়, ডাক্তার না হয়েও নিজেকে অনেক বড় মাপের ডাক্তার বলে পরিচয় দিয়ে চিকিৎসা করতেন এম এস এইচ রানা। একই সঙ্গে নিজেই ফার্মাসিস্ট এবং রোগীদের সকল ঔষধ নিজেই সরবারহ করতেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোপালগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) জানান, অপচিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় ডাক্তার পরিচয় দেয়া এম এস এইচ রানাকে ঘটনার রাতেই আটক করা হয়। পরদিন ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। ভিকটিম পরিবারের পক্ষ থেকে এখনও লিখিত অভিযোগ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান, স্থানীয় ইউপি সদস্য সাব্বির হোসেন শিবলী ও মোল্লাহাটের কুলিয়া বড়ঘাট এলাকার মো. তরিকুল ইসলামসহ অনেকে।

কথিত ডাক্তার এম এস এইচ রানা জানান, তিনি ভেবেছিলেন, এই ইনজেকশন দিলে শরীরে শক্তি ফিরে পাবে। তাই ২১ হাজার টাকা মূল্যের HCG- 1M (হরমোন) একটি ইঞ্জেকশন পুশ করেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ধনবাড়ীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:১২:২০


পদ্মায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের হিড়িক
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৮:৫০