• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:২৮:৫৩ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:২৮:৫৩ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কচুয়ায় লুটপাটকারীদের হামলায় পুলিশের সামনেই ৩ সংবাদ কর্মী আহত

১১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:০৫:১৪

কচুয়ায় লুটপাটকারীদের হামলায় পুলিশের সামনেই ৩ সংবাদ কর্মী আহত

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের কচুয়ার আলীপুর গ্রামে ধারাবাহিক লুটপাটের ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গেলে লুটপাটকারীদের হামলায় পুলিশের সামনে তিন সংবাদ কর্মী আহত হয়েছেন । আহতদের বাগেরহাট ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। উপজেলার আলীপুর গ্রামে ধারাবাহিকভাবে রাসেল শেখের নেতৃত্বে এক দল লুটকারী লুটতরাজ চালিয়ে যাচ্ছে।

১০ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে আলীপুর কালভার্টের পাশে এ ঘটনা ঘটে । লুটপাটের সংবাদের ভিত্তিতে সংবাদের ভিত্তিতে তিন সংবাদকর্মী এলাকায় সংবাদ সংগ্রহ করতে গেলে লুটকারীরা তাদের উপর পুলিশের সামনে হামলা চালিয়ে আহত করে মোবাইল, ক্যামেরা, মোটরসাইকেল ভাঙচুর করে। পরে থানা পুলিশ ও সেনাবাহিনী তাঁদের উদ্ধার করে।

আহত তিন সংবাদ কর্মীরা হলেন- ডিবিসি নিউজের বাগেরহাট প্রতিনিধি সৈকত মন্ডল, এশিয়ান টেলিভিশন, ভোরের আকাশ ও সমাজের কথার জেলা প্রতিনিধি বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান ও দীপ্ত টেলিভিশনের বাগেরহাট প্রতিনিধি মামুন আহম্মেদ। এ বিষয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে ।

এদিকে ৭ আগস্ট থেকে চলে আসা আলীপুর এলাকায় লুটতারাজের ঘটনার বিষয়ে মুক্তিযোদ্ধা কন্যা প্রয়াত বিএনপি নেতার স্ত্রী হীরা বেগম জানায়, আমি সুদে টাকা এনে মাছের ঘের করেছি। রাসেলের নেতৃত্বে আমার ঘেরটি দখল করে নিয়েছে। আমাদের গ্রাম্যবন্ধী করে রেখেছে এই লুটকারীরা। আমরা গ্রামের বাহিরে যেতে পারছি না।

মোহাম্মদ জানান, ১০ সেপ্টেম্বর আমার ঘের থেকে মাছ ধরে বাজারে নেওয়ার সময় ৬ বস্তা সাদা মাছ ও এক ড্রাম গলদা চিংড়ি রাসেলের নেতৃত্বে আমার মাছগুলো লুট করে নিয়েছে।

প্রতিবন্ধী চায়ের দোকানদার রিপন মোল্লা বলেন, আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান আমার চায়ের দোকান থেকে গ্যাসের সিলিন্ডার বাড়ি থেকে হাঁস মুরগি ও আমার শেষ সম্বল পাশের বাড়ি লুকিয়ে রাখা একটি গরু যার মূল্য ৬৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় এই রাসেল বাহিনী।

এলাকার মোজাহের মোল্লার ছেলে রহমত মোল্লা বলেন, আমার পিতা মোজাহার মোল্লাকে রাসেল শেখসহ অন্যান্য লুটকারীরা হত্যা করেছে। ৫ আগস্ট দেশ স্বাধীন হওয়ার পর আমার পিতা হত্যার স্বাক্ষীদের বাড়িঘর ভাঙচুর করে গরু ছাগল, হাস মুরগী, ঘরে রাখা চাল, ফ্রিজ , মাছের ঘের লুট করেছে এই লুটকারীরা। পুরুষ মহিলারা বাজারে বা রাস্তার পাশে দোকানে যেতে পাছে না। শিশুদের বিদ্যালয়ে যেতে দিচ্ছে না। রাসেল ছিল এই ওয়ার্ডের ১১১নং কাউন্সিলর, মিজান ছিল ১০৬নং কাউন্সিলর । এরা এখন খোলস পাল্টিয়ে রাতারাতি বিএনপি ও জামাতের সঙ্গে ঘোরাঘুরি করছে।

এ বিষয়ে কথা হলে তানজিলা নামে এক গৃহবধূ জানান, আমার ঘর থেকে ২ বস্তা চাইল, ফ্রিজ , টিভি পানি সেচা মেশিন নিয়ে গেছে। আমাদের ঘেরে মাছ ও সবজি নিয়ে গেছে লুটকারীরা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮


খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:১৫:০৫