• ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ দুপুর ০২:২৫:০৭ (21-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ দুপুর ০২:২৫:০৭ (21-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সৈয়দপুর বিমানবন্দরে জিয়ার নাম ফলক পুনঃস্থাপনে বেবিচককে চিঠি

২১ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ১২:০১:৫১

সৈয়দপুর বিমানবন্দরে জিয়ার নাম ফলক পুনঃস্থাপনে বেবিচককে চিঠি

নীলফামারী প্রতিনিধি: সৈয়দপুর বিমানবন্দরটি ১৯৭৭ সালের জুলাই মাসে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। শেখ হাসিনা সরকারের আমলে বিমানবন্দরটি আন্তর্জাতিক মানে উন্নিত করার জন্য কাজ শুরু হয়, যা এখনো চলমান রয়েছে। তবে, কাজ শুরুর সময় জিয়াউর রহমানের উদ্বোধনী নাম ফলক স্থানান্তর করা হয়। সেই নাম ফলক পুনঃস্থাপনের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেবিচককে চিঠি দিয়েছেন সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক এ কে এম বাহাউদ্দিন জাকারিয়া।

গত ১০ সেপ্টেম্বর দেওয়া চিঠিতে বলা হয়, সৈয়দপুর বিমানবন্দরের টার্মিনাল বিল্ডিং রিনোভেশন এবং এক্সটেনশন কাজ করার সময়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বীর উত্তম কর্তৃক বিমানবন্দর উদ্বোধনের নাম ফলকটি স্থানান্তর করার প্রয়োজনীয়তা দেখা দিলে তৎকালীন বিমানবন্দর ব্যবস্থাপক ফলকটি নিরাপদ স্থানে স্থানান্তর করেন। আগে এটি বর্হিগমন গেইট বরাবর যে স্থানে ছিল সে স্থানটি বর্তমানে নতুন টার্মিনালের বর্হিগমন কনকোর্স হলের প্রবেশ পথ।

চিঠিতে আরও বলা হয়, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহোদয়ের সম্মুখে নাম ফলকটি বিমানবন্দর সম্মুখ গেইট বরাবর পুনঃস্থাপনের জন্য জোর দাবি জানিয়েছেন।

স্থানয়ীরা জানান, বিমানবন্দরটি আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর করে এটির নাম শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. ওয়াজেদ মিয়া অথবা তার ছোট ভাই শেখ রাসেলের নামে করার একটা আলোচনা ছিলো। ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ অগাস্ট ভারতে পালিয়ে যাওয়া শেখ হাসিনা বা তার পরিবারের নামে এই বিমান বন্দরের নামকরণ করা হলে তা কেউই মেনে নেবে না।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দ্রুত নামকরণ কার্যকর করার জন্য জোর দাবি জানাচ্ছি।

এদিকে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ আবদুল গফুর সরকার জানান, তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম, ১৩৮৬ সনের ৪ শ্রাবণে এই বিমান বন্দর উদ্বোধন করেছিলেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উদ্বোধনের ফলকটি পুনঃস্থাপন করার জন্য আমরা সৈয়দপুরবাসী জোর দাবি জানাচ্ছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

মোংলায় নানা আয়োজনে বিশ্ব নদী দিবস পালিত
২১ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ০২:১৮:১৯


খাগড়াছড়িতে চলছে ৭২ ঘণ্টার সড়ক অবরোধ
২১ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ০২:০২:২৭

কর্মচাঞ্চল্য ফিরেছে শিল্পাঞ্চল আশুলিয়ায়
২১ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ০১:৫৭:৪৬


বিচার বিভাগ থেকে যেন কোনো অবিচার না হয়: আসিফ নজরুল
২১ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ১২:৪৮:১৭