• ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ সন্ধ্যা ০৬:৩৮:৫২ (21-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ সন্ধ্যা ০৬:৩৮:৫২ (21-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ঝিনাইদহে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পরিচালকদের সংবাদ সম্মেলন

২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৪:২৩:২৭

ঝিনাইদহে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পরিচালকদের সংবাদ সম্মেলন

ঝিনাইদহ প্রতিনিধি: ইউনিয়ন ডিজিটাল সেন্টারে নিয়োগপ্রাপ্ত পরিচালকদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে রাজস্ব খাত থেকে বেতন ভাতা প্রদানের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। ২১ সেপ্টেম্বর শনিবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবে ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক কল্যাণ সমিতি ঝিনাইদহ জেলা শাখা এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি মো. মুজিবুল হক জানান, ২০১০ সালের ১১ নভেম্বর থেকে তথ্যসেবা কেন্দ্রের নামে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পথচলা শুরু হয়। ১৪ বছর ধরে ডিজিটাল সেন্টারে নিযুক্ত পরিচালকরা নিরবিচ্ছিন্নভাবে কাজ করে গেলেও তাদের চাকরি স্থায়ী করা হয়নি। ঝিনাইদহ জেলার ৬৭টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারে ১৩৪ জন কর্মরত আছেন। নিয়োগের সময় তাদের সরকারি বিধিবিধান মেনে নিয়োগ করা হলেও বেতনের ক্ষেত্রে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। সরকারিভাবে তাদের বেতন ভাতা না দিয়ে জবরদস্তি মূলক শ্রম চুক্তিপত্র দ্বারা আবর্তিত করা হয়েছে। সারাদিন পরিচালকদের দিয়ে সরকারি প্রকল্পের কাজ করানো হয়, অথচ সুবিধাভোগী নাগরিকদের কাছ থেকে পারিশ্রমিক চেয়ে নিতে হয়। এক্ষেত্রে তাদের ভিখারি বানানো হয়েছে।

মুজিবুল হক আরও জানান, জনগণের কাছ থেকে টাকা চেয়ে নিতে গেলে অনেক সময় নানা প্রশ্নের সম্মুখীন হতে হয়। তাছাড়া ইউনিয়ন ডিজিটাল সেন্টারে নিয়োগপ্রাপ্ত পরিচালকদের ইচ্ছামতো চাকরিচ্যুত করা হচ্ছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, স্থানীয় সরকার বিভাগ ২০১৬ সালে গ্যাজেটের মাধ্যমে নতুন পদ সৃষ্টি করে হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে নিয়োগ দিয়েছেন। ফলে তারা ইউনিয়ন ডিজিটাল সেন্টারে কর্মরত পরিচালকদের কাজে হস্তক্ষেপ করছেন। এতে পরিচালকরা নানাভাবে হয়রানি ও ষড়যন্ত্রের শিকার হচ্ছেন।

বাংলাদেশ ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক কল্যাণ সমিতির কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল আমিন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম, ঝিনাইদহ সভাপতি সনজিত বিশ্বাস, সাধারণ সম্পাদক রাবিকুল ইসলাম রাকিব, চুয়াডাঙ্গার সাইফুজ্জামান, আব্দুল আলিম ও হাসিবুল হাসান হাসিব সম্মেলনে উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, দীর্ঘ ১৪ বছর তাদের আন্দোলন সংগ্রামে বাধা প্রদান করা হয়েছে। এ কারণে তারা কোনো প্রতিবাদ করতে পারেননি। নেতৃবৃন্দ ইউনিয়ন ডিজিটাল সেন্টারে নিয়োগপ্রাপ্ত পরিচালকদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে রাজস্ব খাত থেকে বেতন ভাতা প্রদানের জন্য বর্তমান সরকারের কাছে দাবি জানান। সংবাদ সম্মেলন শেষে আগের কমিটি বিলুপ্ত করে ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক কল্যাণ সমিতির ঝিনাইদহ জেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

২৫০ কৃষক পেলো ধানের চারাসহ কৃষি উপকরণ
২১ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:২৬:৪০

সাগরে কুতুবদিয়ার ৪ ট্রলারে ডাকাতি
২১ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:১৩:৩৩

অবশেষে ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৫৭:৪৭

খুলনায় আন্তর্জাতিক নদী দিবস পালিত
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৪৭:১৬


ভালুকায় বিআরটিসির এসি বাস সার্ভিস উদ্বোধন
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৩৭:৩২

আমরা কোন দেশের দাসত্ব করব না: মুশফিকুর রহমান
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:০৮:৩০