• ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ সন্ধ্যা ০৬:৪১:০১ (21-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ সন্ধ্যা ০৬:৪১:০১ (21-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

জেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশুলিয়ায় গ্রেফতার

২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৪:৪৭:৫০

জেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশুলিয়ায় গ্রেফতার

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি: কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের টঙ্গীর চাঞ্চল্যকর ও বহুল আলোচিত হোসেন (১৪) হত্যাকাণ্ডের মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. আমির হোসেন (৩০) কে আশুলিয়া এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

২১ সেপ্টেম্বর শনিবার দুপুর সোয়া ১টার দিকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৪ সিপিসি-২, নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান। এর আগে, শুক্রবার রাতে আশুলিয়ার জামগড়া এলাকা থেকে র‍্যাব-৪ ও র‍্যাব-১০ এর যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আমির হোসেন চাঁদপুরের মতলব উত্তর থানার দক্ষিণ মান্দারতলী এলাকার তাজুল ইসলামের ছেলে। গ্রেফতার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

র‍্যাব জানায়, টঙ্গি থানার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত হোসেন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি (বন্দি নম্বর ১০১৯) মো. আমির হোসেন কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলায়ন করে । সে ঢাকার আশুলিয়া থানার জামগড়া এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এবং র‌্যাব-১০ এর যৌথভাবে শুক্রবার রাতে অভিযান চালায়। অভিযানে তাকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা।

র‍্যাব আরও জানায়, গ্রেফতারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, আমির হোসেন অপহরণ ও হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজন আসামি। সে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ৬ আগস্ট ২০২৪ তারিখ জেল থেকে পলায়ন করে দেশের বিভিন্ন স্থানে নিজেকে আত্মগোপন করে রেখেছিল ।

জিজ্ঞাসাবাদে সে জানায়, ভিকটিম হোসেনের সাথে দীর্ঘদিন ধরে লেনদেনের বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে আমির হোসেন তার বন্ধু নুর আলম, রিপন এবং তাদের সহযোগীদের নিয়ে হোসেনের উপর প্রতিশোধ নেওয়ার জন্য সুযোগ খুঁজতে থাকে। ২০১০ সালের ৫ জুন দুপুর ১টা ২০ মিনিটের দিকে হোসেনের বাড়ির পাশের চা দোকান থেকে তাকে তুলে নিয়ে পাগার এলাকায় নিয়ে গিয়ে অপহরণপূর্বক মুক্তিপণ দাবি করে । পরবর্তীতে মুক্তিপণ না পেয়ে তাকে শ্বাসরোধে হত্যা করে ঘটনাস্থলে ফেলে রেখে যায়। ওই ঘটনায় টঙ্গী থানায় নিহতের বাবা বাদি হয়ে একটি অপহরণ ও হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আসামিকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

২৫০ কৃষক পেলো ধানের চারাসহ কৃষি উপকরণ
২১ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:২৬:৪০

সাগরে কুতুবদিয়ার ৪ ট্রলারে ডাকাতি
২১ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:১৩:৩৩

অবশেষে ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৫৭:৪৭

খুলনায় আন্তর্জাতিক নদী দিবস পালিত
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৪৭:১৬


ভালুকায় বিআরটিসির এসি বাস সার্ভিস উদ্বোধন
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৩৭:৩২

আমরা কোন দেশের দাসত্ব করব না: মুশফিকুর রহমান
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:০৮:৩০