• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪০:২৮ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪০:২৮ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

অপরাধ

চুরির অপবাদে রাজমিস্ত্রিকে নির্যাতন, ১৪ দিন চিকিৎসাধীন থেকে মৃত্যু

২৭ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৯:৩৬:৩২

চুরির অপবাদে রাজমিস্ত্রিকে নির্যাতন, ১৪ দিন চিকিৎসাধীন থেকে মৃত্যু

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চুরির অপবাদে নির্যাতনের শিকার আহত এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। অভিযোগ রয়েছে, তাঁকে হাত-পা বেঁধে নির্যাতনের পর শরীরে গরম পানি ঢেলে দিয়েছিলেন বিএনপি নেতা কামরুল হাসান লিটন। এরপর থেকে চিকিৎসাধীন ছিলেন তিনি।

২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এর আগে ১৩ সেপ্টেম্বর নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় ১৬ সেপ্টেম্বর থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়।

মৃত যুবকের নাম মো. ইসরাফিল (২৪)। তিনি উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামের মো. নাসিরের ছেলে। তিনি পেশায় একজন রাজমিস্ত্রি।

অভিযুক্ত মো. কামরুল হাসান লিটন (৪৫) উপজেলার শৈলাট গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে। তিনি গাজীপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর সকাল ৭টার দিকে ভুক্তভোগী রাজমিস্ত্রিকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় অভিযুক্তরা। এরপর শৈলাট মেডিকেল মোড় স্কুলমাঠে নিয়ে রশি দিয়ে হাত-পা বেঁধে এলোপাতাড়ি মারধর করা হয়। একপর্যায়ে লোহার রড দিয়ে পিটিয়ে রাজমিস্ত্রির দুই পা ভেঙে দেয়া হয়।

এরপর অভিযুক্তরা কোমরের নিচে গরম পানি ঢেলে দেয়। তাতে পায়ের পাতা থেকে কোমর পর্যন্ত ফোসকা পড়ে যায়। পরবর্তীতে ভুক্তভোগী রাজমিস্ত্রির বাবা খবর পেয়ে ঘটনাস্থলে এলে তাঁর কাছ থেকে বিএনপির নেতা জোরপূর্বক নন জুডিশিয়াল সাদা স্ট্যাম্পে সই স্বাক্ষর নিয়ে তাঁর কাছে গুরুতর আহত ছেলেকে তুলে দেয়। এ বিষয়ে মুখ না খুলতে হুমকি দেয় অভিযুক্ত বিএনপির নেতা।

ভুক্তভোগী রাজমিস্ত্রি বাবা মো. নাসির বলেন, ‘আমার ছেলে সারা দিন রাজমিস্ত্রি কাজ করে। বাসায় সারা রাত ঘুমিয়ে থেকে সকালে ওঠার পরপর অভিযুক্তরা এসে ডেকে নিয়ে স্কুল মাঠে নির্যাতন করে। এমন অমানবিক নির্যাতনের বিচার চাই। এ বিষয়ে গত ১৬ সেপ্টেম্বর দুপুরে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করি। কিন্তু পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি। মারধরের ঘটনায় ১৪ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে আমার ছেলে মারা গেছে।’

দাদি মহরজান অভিযোগ করে বলেন, ‘আমার নাতিকে বাড়ি থেকে ডেকে নিয়ে স্কুলমাঠে চার ঘণ্টা ধরে নির্যাতন করে। এরপর হাসপাতালে ভর্তি করা হয়। দুই সপ্তাহ চিকিৎসাধীন থাকা অবস্থায় তার মৃত্যু হয়েছে।’

রাজমিস্ত্রি মৃত্যুর পর থেকে অভিযুক্ত বিএনপি নেতা কামরুল হাসান লিটন পলাতক রয়েছেন। তবে মারধরের বিষয়টি তিনি অস্বীকার করে গত ১৬ সেপ্টেম্বর আজকের পত্রিকাকে জানিয়েছিলেন, ‘আমি কাউকে মারধর নির্যাতন করিনি।’ 

সে সময় মেডিকেল মোড় মসজিদে নববীর সভাপতি সাহিদুজ্জামান জলিল বলেন, এলাকায় প্রায় সময় মসজিদ ও বাসাবাড়ির পাম্প চুরি হচ্ছে। স্থানীয়রা ওই ছেলেকে আটক করছিল। এরপর মসজিদের চুরি হওয়া আইপিএসের ব্যাটারি দেবে বলে স্বীকারুক্তি দেওয়ার পর ছেড়ে দেওয়া হয়। তবে নির্যাতনের বিষয়টি তাঁরা জানা নেই।

গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোস্তাক আহমেদ জানান, ইসরাফিল নামের একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। স্বজনদের আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত করা হবে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন বলেন, নির্যাতনের ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে। পূর্বের দেওয়া লিখিত অভিযোগের তদন্ত করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮


খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:১৫:০৫