• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৫:১৯ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৫:১৯ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

বিএনপি

দ্রুত নির্বাচন দেয়ার আহ্বান জানালেন মির্জা ফখরুল

২৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৬:১৪

দ্রুত নির্বাচন দেয়ার আহ্বান জানালেন মির্জা ফখরুল

গাজীপুর প্রতিনিধি: অন্তবর্তীকালীন সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটি কথা পরিষ্কার করে বলতে চাই, বাংলাদেশের মানুষ গণতন্ত্র বিশ্বাস করে। অবাধ নিরপেক্ষ নির্বাচন দিয়ে পার্লামেন্ট সরকার গঠন করতে হবে, সেই সরকার দেশ শাসন করবে। এজন্য যত দ্রুত সম্ভব দেশের প্রশাসনকে সংস্কার করে নির্বাচনের উপযোগী করতে হবে। সংস্কার আমরাও চাই। নির্বাচনে যৌক্তিক সময় আমরা দেব। যত দ্রুত নির্বাচন করা যাবে ততই দেশের জন্য কল্যাণকর হবে।

২৭ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে গাজীপুরের কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক পাটমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ. স. ম হান্নান শাহ'র ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কোনোরকম তালবাহানা আমরা সহ্য করব না।  অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে ফিরানোর জন্য সরকারের কাছে দাবি জানাই। দলের সকলের মামলা প্রত্যাহার করতে হবে, এটাই আমাদের দাবি। মামলা প্রত্যাহার করে গণতন্ত্রকে সংহত করার দাবি জানাই। বিএনপি'র নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কখনো একটি গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি হতে পারে না।

আসন্ন সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আসছে এই দুর্গাপূজাকে কেন্দ্র করে বিভিন্ন চক্র দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে পারে। আমরা বলতে চাই,  আপনারা বাংলাদেশের নাগরিক । আমরা সবসময় আপনাদের পাশে আছি। বাংলাদেশের সমস্ত মানুষ আপনাদের পাশে দাঁড়াবে এবং আপনাদের পূজা যেন সুন্দর ও সুষ্ঠু হয় সে ব্যাপারে চেষ্টা থাকবে।

বিএনপি মহাসচিব গার্মেন্টস সেক্টরকে অস্থিতিশীল করার জন্য আওয়ামী লীগকে দায়ী করে বলেন, শেখ হাসিনা পালিয়ে গেছে। তবে তার লোকজন এখনও পোশাক শিল্প অস্থিতিশীল করছে। তাদের ঘাপটি মারা লোকজন এখনো নানান ষড়যন্ত্র করে মানুষের জন্য দুর্ভোগ আনতে সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে। গঠনতান্ত্রিক পদ্ধতিতে এখনি সরকার গঠন করার জন্য নির্বাচন অপরিহার্য।

হান্নান শাহ স্মৃতি সংসদ আয়োজনে জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান রিয়াজ, হুমায়ূন কবীর খান, মজিবুর রহমান, শওকত হোসেন সরকারসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এর আগে উপজেলার ঘাগটিয়ায় আ. স. ম হান্নান শাহ'র কবরে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮


খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:১৫:০৫